মেহেরপুরে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ

মেহেরপুর অফিস: ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করেছে মেহেরপুর বড় বাজার এবং হোটেল বাজার ব্যবসায়ীরা। গতকাল মঙ্গলবার সকালে বড়বাজারে এবং দুপুরের দিকে হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সদস্যরা প্রখর রৌদ্র উপেক্ষা করে বিক্ষোভ করে। এর আগের ঈদেও লকডাউনে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তারা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার কথা বলেন এবং অবিলম্বে লকডাউন প্রত্যাহার করে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান। করোনাভাইরাস প্রতিরোধে সরকার আগামী ২১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেন। এই লকডাউন চলাকালেই সরকার আরো এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা করেন। লকডাউন চলাকালে মেহেরপুর শহরের প্রধান সড়কে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা কঠোর হলেও কাঁচা বাজার থেকে শুরু করে মেহেরপুরের প্রতিটি গ্রাম গঞ্জে লকডাউন কি জিনিস সাধারণ মানুষের মধ্যে তা খুঁজে পাওয়া যায়নি।
লকডাউন শুধু প্রধান সড়ক কেন্দ্রিক হাওয়ায় ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ বিরাজ করতে থাকে পবিত্র রমজান মাসের প্রথমদিন থেকে লকডাউন শুরু হওয়ায় মঙ্গলবার সকালের দিকে ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাতে শুরু করে।
সকালের দিকে পুলিশ বাহিনীর সদস্যরা নিয়মিত টহল শুরু করলে বড়বাজার এলাকার সকল ব্যবসায়ীরা একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। পরে মেহেরপুর সদর থানার ইন্সপেক্টর সামদানী বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপুর সাথে কথা বলেন। ওই সময়ে আগামীকাল (আজ) ২১ এপ্রিল পর্যন্ত সরকার ঘোষিত লকডাউন দেখার পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে ব্যবসায়ী নেতৃবৃন্দ জানানোর পর সাধারণ ব্যবসায়ীদের ব্যবসা কেন্দ্রের সামনে চলে যান। এদিকে বড় বাজার ব্যবসায়ী সমিতির বিক্ষোভ এর রেশ কাটতে না কাটতেই হোটেল বাজার ব্যবসায়ী সদস্যরা একই দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More