মেহেরপুরে ২৪ ঘন্টায় মারা গেছেন ৫ জন ॥ করোনা আক্রান্ত আরও ৫৭ জন

 লকডাউন সফলে প্রশাসনের সচেতনতা ও প্রচারণা অব্যাহত

মেহেরপুর অফিস ঃ প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গেল ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ জন। আক্রান্তের হার শতকরা ৫০ ভাগ। করোনা আক্রান্ত রোগি মারা গেছেন ৫ জন। দিন দিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে করোনা আক্রান্ত রোগি। মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ উৎকন্ঠা। তাই মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন তৎপরতা অব্যাহত রেখেছে। সফলভাবে শহরে লকডাউন পালিত হচ্ছে। গ্রাম-গঞ্জে লক ডাউন জোরদারের উদ্যোগ গ্রহণ করছেন প্রশাসন।
গেল ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে ৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ৩৬ জন, গাংনী উপজেলায় ১৪ জন, মুজিবনগর উপজেলায় ৫ জন ও রেফার ২ জন রয়েছেন। এ নিয়ে বর্তমানে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্ত রোগির সংখ্যা ৪৯৭ জন। এছাড়া মারা গেছেন আরো ৫ জন। এনিয়ে মেহেরপুর করোনা আক্রান্ত রোগির মৃত্যুর সংখ্যা ৫১। গতকাল মঙ্গলবার রাতে সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, গেলা ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৫ জন রোগী মারা গেছেন। এরা হলেন- মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর গ্রামের মৃত মোহর আলীর ছেলে বীর মুক্তিযোদ্ধা সাবেক ইউপি সদস্য হায়াত আলী, সদর উপজেলার যুগিন্দা গ্রামের মুক্তিযোদ্ধা আফসার আলীর ছেলে নাজির আলী, গাংনী উপজেলার বামুন্দীর আক্কাস আলীর ছেলে মুক্তিযোদ্ধা রওশন আলী, মেহেরপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার সেন্টুর স্ত্রী স্কুল শিক্ষিকা শাম্মী আক্কার রানী ও গাংনী উপজেলার জোড় পুকুরিয়া গ্রামের খলিলুর রহমানের স্ত্রী জাহেদা খাতুন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস আরো জানায়, কুষ্টিয়া ল্যাব থেকে ১১৪ টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৫৭ জন করোনা রোগি চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৪৯৭ জন করোনা রোগির মধ্যে সদর উপজেলার বাসিন্দা ১৯৬ জন, গাংনী উপজেলার বাসিন্দা ২০৩ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ৯৮ জন। এছাড়া ট্রান্সফার্ড হয়েছেন ১১৫ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৩ জন, গাংনী উপজেলার ১৭ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ১৯৬ জন । যার মধ্যে সদর উপজেলায় ৬৫৩ জন, গাংনী উপজেলায ৩৮৬ জন ও মুজিবনগর উপজেলায় ১৫৭ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত মারা গেছেন ৫১ জন। যার মধ্যে সদর উপজেলায় ১৮ জন, গাংনী উপজেলার ২১ জন ও মুজিবনগর উপজেলার ১২ জন রয়েছেন।
এদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় দফায় উদ্বেগজনক হারে সংক্রমণের প্রেক্ষিতে মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের জনসচেতনতা ও প্রচারণা অব্যাহত রয়েছে। মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালের দিকে মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক প্রচারণা চালান। অযাথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একই সাথে সবাইকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়।
এদিকে মেহেরপুর জেলা ব্যাপী জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ শহর ও গ্রাম-গঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছেন। করোনা সংক্রমণ মারাত্বক আকার ধারন করেছে। যার কারনে কঠোর নির্দেশনা বাস্তবায়নে অভিযান পরিচালনা করছেন উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ সহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারবৃন্দ। অভিযান চলাকালে কঠোর নির্দেশনা বাস্তবায়নে সকলকে সতর্ক থাকার আহবান জানানো হয় এবং নিজের সুরক্ষার সাথে সাথে পরিবার ও দেশের মানুষকে বাঁচাতে সবাইকে কাজ ছাড়া বাহিরে না আসার আহবান জানান।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More