হুটকরে গরম : সোমবার ফিরতে পারে শীত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গাসহ সারা দেশেই সর্বোচ্চ ও সর্বনি¤œ তাপমাত্রা বেড়েছে। গতকাল বুধবার দিনে গা থেকে গরম পোশাক খুলে রাখতে হয়েছে। রাতেও মাঝে মাঝে শিমুল তুলার লেপও অসহনীয় হয়ে উঠেছে। লেপ মুড়িয়ে যারা ঘুমিয়েছেন তাদের অনেকের ঘামতেও হয়েছে। এতে স্বর্দি কাশির ঝুঁকি বাড়ে। তবে আগামী সোমবার থেকে আবারও দেশে শীতের প্রকোপ বাড়তে পারে। কমবে রাতের তাপমাত্রাও।
গতকাল দেশের সর্বনি¤œ তাপমাত্রা রাজশাহী বিভাগের বদলগাছীতে ১১ দশমিক শূন্য ও সর্বোচ্চ চট্টগ্রামের সীতাকু-ে ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় তাপমাত্রা ছিলো সর্বোচ্চ ২৭ দশমিক ৫ ও সর্বনি¤œ ১২ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপ মহদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর বিভাগের দু এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভবনা রয়েছেই। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালমা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। এবং দেশের অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ পরিস্থিতি থাকতে পারে তিন দিন। এরপর বদলাবে বাতাসের মুখ। দক্ষিণের বাষ্পীয় ভারি বাতাস ঠেলে উত্তরের হিমেল শুকনো হাওয়া সারা দেশেই প্রভাব বিস্তার করতে শুরু করবে। বাড়বে শীতের প্রকোপ। অসতর্কতায় ফাটতে পারে ঠোট।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More