২৪ ঘন্টায় মেহেরপুরে করোনায় মৃত্যু ৪ ॥ আক্রান্ত ৪৬

মেহেরপুর অফিস: করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মেহেরপুর জেলায় মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় মেহেরপুরে নতুন করে ৪জন রোগী মারা গেছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৬ জন। আক্রান্তের হার শতকরা প্রায় ২৩.৮৩ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৫৬৪ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনে দিনে করোনা রোগীর সংখ্যা কম হলেও মৃত্যুর হার না কমায় মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা। করোনা সংক্রমন কমাতে মেহেরপুরের লকডাউন কঠোরভাবে পালনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন আক্রান্ত ৪৬ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ২৪ জন, গাংনী উপজেলায় ১২ জন ও মুজিবনগর উপজেলায় ১০ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত শুধু করোনা আক্রান্ত রোগি মারা গেছেন ১৩১ জন। গত ম্ঙ্গলবার রাতে সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ১৯৩টি (পিসিয়ার ল্যাবে- ০, এন্টিজেন- ১৯৩ ও জিন এক্সপার্ট-০) নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৪৬ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৫৬৪ জন করোনা রোগির মধ্যে সদর উপজেলার বাসিন্দা ১৪১ জন, গাংনী উপজেলার বাসিন্দা ৩১২ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ১১১ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১২০ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৭ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এ ছাড়া এ পর্যন্ত সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৮২৫ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ৪০৩ জন, গাংনী উপজেলায় এক হাজার ৫০ জন ও মুজিবনগর উপজেলায় রয়েছেন ৩৭২ জন রয়েছেন। মারা যাওয়া ১৩১ জনের মধ্যে সদর উপজেলায় ৫৭ জন, গাংনী উপজেলায় ৪৬ জন ও মুজিবনগর উপজেলায় ২৮ জন রয়েছেন।
এদিকে গতকাল মঙ্গলবার করোনা ভাইরাসের কারণে চলমান কঠোর লকডাউনের ৫ম দিনে সেনাবাহিনীর সদস্যরা জনসচেতনতা মূলক প্রচারণা চালিয়েছেন।
এদিকে গতকাল মঙ্গলবার বাংলাদেশ সেনাবাহিনীর যশোর সেনানিবাসের ২৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির একটি দল মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের বিভিন্ন গ্রামে জনসচেতনতা মূলক প্রচারণা চালান। যশোর সেনানিবাস ২৭ ফিল্ড আর্টিলারির রেজিমেন্টের মেজর মাহমুদ আফজালের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা এ সচেতনতামূলক প্রচারণা চালান। এসময় স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা সহ বিনা কারণে বাইরে না আসার জন্য আহ্বান জানান হয়।
‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় এবং পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জনসচেতনতামূলক প্রচারণা চালান। অযাথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একইসাথে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More