দেশে রেকর্ড শনাক্তের দিনে সর্বোচ্চ ২১ জনের মৃত্যু

মাথাভাঙ্গা ডেস্ক:  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  আরও ২১ জনের মৃত্যু হয়েছে।  গত ২৪ ঘণ্টায় এ মৃত্যু নিয়ে সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪৯ জনে। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬০২ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ২৩ হাজার ৮৭০। দেশে একদিনে করোনায় মৃত্য ও আক্রান্ত রোগীর সংখ্যার হিসাবে এটাই সর্বোচ্চ। এ ছাড়া নতুন করে ২১২ জনসহ মোট ৪ হাজার ৫৮৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সোমবার (১৮ মে) বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৬০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে মৃত্যুবরণ করেছেন ২১ জন। এর মধ্যে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী। তিনি আরও বলেন মারা যাওয়া কোভিড-১৯ রোগীদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন ও চট্টগ্রাম বিভাগের ৭ জন, সিলেট বিভাগের একজন ও রাজশাহী বিভাগের একজন। এর মধ্যে হাসপাতালে ব্লক ডেথ আছে দুজন। হাসপাতালে মারা গেছেন ১৫ জন আর বাসায় মারা গেছেন ৪ জন।
ঢাকা সিটির মধ্যে ৬ জন, ঢাকা জেলায় ২ জন, গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল ও মানিকগঞ্জে একজন করে মারা গেছেন। নোয়াখালীতে একজন, চট্টগ্রামে ২ জন, কুমিল্লায় একজন, চট্টগ্রাম সিটিতে একজন, ফেনীতে একজন, সিলেটে ২ জন ও বগুড়া ১ জন মৃত্যুবরণ করেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। ২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More