চুয়াডাঙ্গায় আরও ১০ জন মেহেরপুরে ৪ জন করোনা আক্রান্ত

কোভিড-১৯

স্টাফ রিপোর্টার: শনিবার চুয়াডাঙ্গায় পরীক্ষার রিপোর্ট না এলেও রোববার (১২ জুলাই) ৩৪জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ১০ জনের করোনা তথা কোভিড-১৯ পজিটিভ হয়েছে। অপরদিকে মেহেরপুরে রোববার আরও ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
চুয়াডাঙ্গায় নতুন শনাক্ত দশজনের মধ্যে ৮ জন পুরুষ ও ২ জন নারী। এদের মধ্যে বিজিবি সদস্য ও সদর উপজেলার কর্মচারী রয়েছেন। সব মিলিয়ে চুয়াডাঙ্গায় মহামারি করোনায় আক্রান্ত রোগির সংখ্যা ৩ শতাধিক অতিক্রম করেছে। রোববার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসে ৩৪ টি রিপোর্ট আসে। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে চুয়াডাঙ্গার করোনা রিপোট আসে ৩৪টি। ১০ জন কোভিড রোগীর মধ্যে সদর উপজেলায় ৭ জন। দামুড়হুদা উপজেলায় ১ জন ও আলমডাঙ্গা উপজেলায় ২ জন। দামুড়হুদা উপজেলার দর্শনা কেরুপাড়ার ৫৯ বছর বয়সের এক ব্যাক্তি করোনা আক্রান্ত হয়েছে। আলমডাঙ্গা বাবুপাড়ার ৩৭ বছর বয়সের এক ব্যাক্তি ও বগাদি গ্রামের ৫৭ বছর বয়সের একজন। এছাড়াও সদর উপজেলার ত্রাণ ও দুর্যোগ অফিসের একজন অফিস সহকারী করোনা পজিটিভ হয়েছে। তিনি উপজেলার পিছনে ভাড়া বাড়িতে রয়েছেন। এ অফিসের অন্য তিন জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এর আগে করোনা পজিটিভ হয় বড়বাবু। বড়বাবুর স্ত্রীর শরীরে করোনা সনাক্ত হয়। তিনি বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন। আলোকদিয়া হাতিকাটা গ্রামের ৩০ বছর বয়সের একজন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছে। বিজিবির একজন হাবিলদার করোনা আক্রান্ত হয়েছেন। তিনি জ্বর নিয়ে কয়েক দিন আগে বিজিবি হাসপাতালে ভর্তি হন। পৌর এলাকার মসজিদপাড়ায় একজন নারীর শরীরে করোনা সনাক্ত হয়েছে। আরামপাড়ায় ৪৮ বছর বয়সের একজন করোনা আক্রান্ত হয়েছেন। চুয়াডাঙ্গা পৌর এলাকা হাজরাহাটীর এক বৃদ্ধ করোনা পজিটিভ হয়েছে।
স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, রোববার করোনা পরীক্ষার জন্য নতুন নমুনা প্রেরণ করা হয়েছে ২৯টি। সুস্থ্য হয়েছেন নতুন ৭ জন। মোট সুস্থ্য ১৯৬ জন। করোনা আক্রান্ত রোগির সংখ্যা ৩০২ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৮৫ জন। প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেছেন ১৬ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪৭৯ জনের। শতকরা ১২ জন করোন আক্রান্ত হয়েছেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে আরো ৪ জন করোনা পজেটিভ রোগি সনাক্ত হয়েছে। এ নিয়ে মেহেরপুর জেলায় বর্তমানে করোনা পজেটিভ সনাক্ত রোগি হলো ১০৪ জন। নতুন সনাক্তদের মধ্যে রয়েছেন মেহেরপুর সদর উপজেলায় ২ জন এবং গাংনী ও মুজিবনগর উপজেলায় একজন করে। গতরাতে মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন ওই তথ্য নিশ্চিত করেন।
সিভিল সার্জন জানান- করোনা ভাইরাস সন্দেহে সোয়াব পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো নমুনার মধ্যে হতে গতরাতে ১৯ জনের রিপোর্ট আসে। যার মধ্যে ৪ টি রিপোর্ট পজেটিভ এবং বাকিগুলো নেগেটিভ হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More