মেহেরপুরে করোনায় ৩ ও উপসর্গে আরও দুজনের মৃত্যু
শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতে সচেতনতামূলক কার্যক্রম ও মাস্ক বিতরণ অব্যাহত
মেহেরপুর অফিস: মেহেরপুর জেলায় প্রতিদিনই করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গতকাল শুক্রবার করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলার বিভিন্ন স্থানে মোট ৫জনের মৃত্যু হয়েছে। এরা হলেন মেহেরপুর সদর উপজেলার বাড়াদির তুফানের স্ত্রী ফুলবানু (৮৫), রাধাকান্তপুর গ্রামের মজিবরের স্ত্রী শাহিদা খাতুন (৬৫) ও গাংনী উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের ফজলুর স্ত্রী হালিমা খাতুন (৬৫)। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে মেহেরপুর শহরের কাঁসারি পাড়া এলাকায় ও গাংনী উপজেলার ভবানীপুর গ্রামে একজন করে দুইজনের মৃত্যু হয়েছে। এনিয়ে এ পর্যন্ত জেলায় মারা গেছেন ১১৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় মেহেরপুরে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ জন। আক্রান্তের হার শতকরা প্রায় ২৬.৪৭ ভাগ। বর্তমানে করোনা পজেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৭৮৯ জন। প্রতিদিন মেহেরপুরে মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মুখ। করোনা সংক্রমণে লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল। দিনেদিনে করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এতে মেহেরপুরে সচেতন মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ আর উৎকন্ঠা।
গত ২৪ ঘন্টায় মেহেরপুর জেলায় নতুন করে আক্রান্ত ২৭ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলায় ১৯ জন, গাংনী উপজেলায় ৪ জন ও মুজিবনগর উপজেলায় ৪ জন রয়েছেন। গত রাতে সিভিল সার্জন ডা. মো. নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
মেহেরপুর সিভিল সার্জন অফিস থেকে আরো জানা যায়, কুষ্টিয়া ল্যাব থেকে ১০২টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ২৭ জন করোনা রোগী চিহ্নিত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন মোট ৭৮৯ জন করোনা রোগীর মধ্যে সদর উপজেলার বাসিন্দা ২৩৭ জন, গাংনী উপজেলার বাসিন্দা ৪৪৩ জন ও মুজিবনগর উপজেলার বাসিন্দা ১০৯ জন রয়েছেন। এছাড়া ট্রান্সফার হয়েছেন ১১৯ জন। এদের মধ্যে সদর উপজেলার ৭৬ জন, গাংনী উপজেলার ১৮ জন ও মুজিবনগর উপজেলার ২৫ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২২ জন। যার মধ্যে সদর উপজেলায় এক হাজার ১১৫ জন, গাংনী উপজেলায ৬৪৭ জন ও মুজিবনগর উপজেলায় ২৬০ জন রয়েছেন। এছাড়া এ পর্যন্ত জেলায় মারা গেছেন কমপক্ষে ১১৫ জন।
এদিকে ‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ সেøাগানকে সামনে রেখে মেহেরপুর পুলিশের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালের দিকে মেহেরপুর পুলিশের একটি দল মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় এবং পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জনসচেতনতামূলক প্রচারণা চালান। অযথা ঘরের বাইরে বের না হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হয়। একইসাথে সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহ্বান জানানো হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More