জীবননগরে ৪৬৩ জন হোম কোয়ারেন্টাইনে

ঈদের আগতদের তথ্য আপগ্রেড নিয়ে নিয়ে শঙ্কা

জীবননগর ব্যুরো: দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে সম্প্রতি ফেরা ৪৬৩ জন হোম কোয়েন্টাইনে রয়েছে। তবে ঈদে আগতদের সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না। এরা প্রশাসনকে অবগত না করে বাড়ি এসে হোম কোয়েন্টাইনের শর্ত না মেনে দিব্যি বাইরে ঘুরে বেড়াচ্ছেন। ফলে করোনা ভাইরাস শংক্রমনের ঝুঁকি দেখা দিয়েছে। এ অবস্থায় প্রশাসন কঠোর অবস্থানে যাওয়ার প্রয়োজন হয়ে পড়েছে।

সূত্র জানা যায়, জীবননগর উপজেলায় গতকাল মঙ্গলবার পর্যন্ত হোম কোয়েন্টাইনে রয়েছেন ৪৬৩ জন। সম্প্রতি এরা বিদেশসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাড়ি ফিরেছেন। অন্যদিকে ঈদ উপলক্ষে প্রতিদিনই দেশের বিভিন্ন অঞ্চল হতে মানুষ বাড়ি ফিরছে। বাড়ি ফেরা এসকল মানুষ প্রশাসনকে তাদের বাড়ি ফেরার তথ্য না দিচ্ছে না। এদের অধিকাংশ হোম কোয়ারেন্টাইনের শর্ত মেনে ১৪ দিন বাড়িতে অবস্থান না করে দিব্যি বাইরে ঘুরে বেড়াচ্ছে। ফলে করোনা ভাইরাস সংক্রমনিত হওয়ার ঝুঁকি দেখা দিয়েছে।

গতকাল রাতে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম জানান, ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন স্থান হতে মানুষ এলাকায় ফিরলেও তাদের সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, গত কয়েক দিনে এ বিষয়ে জনপ্রতিনিধিদেরও কোনো সহযোগিতা পাওয়া যায়নি। ফলে ঈদের আগতদের তথ্য আপগ্রেড নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। সচেতন মহল জানিয়েছেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থান গ্রহণ করতে হবে। হোম কোয়েরেন্টাইনের শর্ত না মানলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More