কুষ্টিয়ায় শনিবার থেকে শপিংমল বন্ধ ঘোষণা

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করে বেচাকেনা, বিপুল পরিমাণে লোকসমাগম ঘটায় সকল শপিংমল, দোকানপাট ও বিপণী বিতান বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। শনিবার (১৬ মে) সকাল থেকে এসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে।
শুক্রবার (১৫ মে) বিকেলে জেলা প্রশাসকের কক্ষে করোনা দুর্যোগকালীন বাজার মনিটরিং কমিটির সরেজমিন পর্যবেক্ষণ শেষে জরুরী সভায় এ ঘোষণা দেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন।
তিনি জানান, গত ১০ মে থেকে সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত আকারে ঈদ বাজারের জন্য জেলার বিপনী বিতান ও শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু খুলে দেওয়ার পর থেকেই নির্দেশনা মানতে অনীহা দেখা গেছে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে।
তিনি আরও জানান, সকলের মতামতের ভিত্তিতে স্বাস্থ্যবিধি অমান্য ও করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় জেলার সব ধরনের মার্কেট দোকানপাট, শপিংমল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছ। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরী সেবাসমুহ ও ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে।
এ আদেশ অমান্য করলে ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান জেলা প্রশাসক।
সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, সিভিল সার্জন ডা. এ এইচ এম আনোয়ারুল ইসলাম, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি এসএম কাদেরী শাকিলসহ সংশ্লিষ্টরা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More