চুয়াডাঙ্গায় আরও একজন নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও একজন নোভেল করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ব্যাক্তি চুয়াডাঙ্গা পৌর এলাকা তালতলার বাসিন্দা। গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ আরও ১৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করেছে।
চুয়াডাঙ্গায় আরও একজনের করোনা ভাইরাস আক্রান্ত নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬শ ৩৬ জন। গতকাল আরও ৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ৫শ ৪৮ জন। মারা গেছেন ৪৩ জন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাতিষ্ঠানিক তথা হাসপাতালে ৫জন, বাড়িতে ৩৮ জন ও ঢাকায় রেফারকৃত ২ জন আইসোলেশনে ছিলেন।
স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে পূর্বে প্রেরণকৃত ১০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে আসে। ৯ জনের কোভিড-১৯ নেগেটিভ হলেও পজেটিভ হয়েছে একজনের। নতুন ১৫ জনের নমুনা সংগ্রহ করে গতকালই কুষ্টিয়ায় প্রেরণ করা হয়েছে। শীতে নোভেল করোনা ভাইরাস সংক্রমণ ব্যাপকহারে বাড়তে পারে। ফলে সকলকে মাস্ক পরাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য পুনঃপুনঃ তাগিদ দিচ্ছে স্বাস্থ্য বিভাগসহ করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি। জেলা ও উপজেলা প্রশাসন স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করার জন্য ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করছে। এরপরও সকলকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যাচ্ছে না। অথচ সমাজে রয়েছে নোভেল করোনা ভাইরাসের উপস্থিতি। এক দুজন করে শনাক্ত হলেও অসর্তকতার কারণে যেকোনো সময় পরিস্থিতি বেশামাল হয়ে পড়তে পারে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More