চুয়াডাঙ্গায় আরও ৩ জন নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও ৩ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত দুজনের বাড়ি চুয়াডাঙ্গা জেলা শহরে, অপরজনের বাড়ি আলমডাঙ্গার বড় গাংনী। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৫০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫০ জন। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ জন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত হাসপাতালে ৫ জন ও বাড়িতে ২১ জন আইসোলেশনে ছিলেন।
জানা গেছে, চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ গতকাল সোমবার নতুন ১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করে। পূর্বের ২১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট স্বাস্থ্য বিভাগের হাতে আসে গতকাল। এর মধ্যে ১৯ জনের কোভিড-১৯ নেগেটিভ হলেও পজেটিভ হয়েছে ৩ জন। তিনজনের মধ্যে দুজনের বাড়ি চুয়াডাঙ্গা জেলা শহরের আরামপাড়ায় ও অপরজনের বাড়ি আলমডাঙ্গার বড় গাংনী। শীতে নোভেল করোনা ভাইরাস বিশে^র বিভিন্ন দেশে নতুন ৪ রূপে সংক্রমিত হচ্ছে। কোনো কোনো দেশে পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। আমাদের দেশেও সংক্রমণ রোধে নানামুখি কর্মসূচি হাতে নেয়া হয়েছে। মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক হলেও বাস্তবে তা শতভাগ মানা হচ্ছে না। ফলে মাঝে মাঝে ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করা হচ্ছে। চুয়াডাঙ্গা জেলা শহরসহ বিভিন্ন এলাকায় রয়েছে করোনা ভাইরাসের উপস্থিতি। অসতর্ক হলে বা স্বাস্থ্যবিধি মেনে না চললে যে কোনো সময় বড় ধরনের বিপর্যয় নেমে আসতে পারে। শীতে সংক্রমণের হার কম হলেও ভাইরাসকে খাটো করে দেখার কারণ নেই।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More