পরপর তিনদিন চুয়াডাঙ্গায় একজনও করোনা  আক্রান্ত শনাক্ত হননি

: ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৩

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় গতকালও কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়নি। পর পর তিন দিন মোট ৫৬ জনের নমুনা পরীক্ষা করে একজনেরও করোনা পজিটিভ হয়নি। অপরদিকে দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৮শ ৬২ জনে দাঁড়িয়েছে। ৭৬২ জনের শরীরে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ২৬ হাজার ৪৮৫ জনে পৌঁছেছে।

গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে ১৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। ১৩ জনের একজনও করোনা ভাইরাস আক্রান্ত নন। এর আগে বৃহস্পতিবার ২৭ জনের নমুনা পরীক্ষা করে সকলেরই কোভিড-১৯ নেগেটিভ হয়। বুধবার ১৬ জনের পরীক্ষা করেও পাওয়া যায়নি করোনা ভাইরাস আক্রান্ত রোগী। ফলে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬শ ৫৭ জনই রয়েছে। গত দুদিনে একজনও সুস্থ হননি। ফলে মোট সুস্থের সংখ্যা ১ হাজার ৫শ ৯৫ জন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তদের মধ্যে ১৬ জন  আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে ৩ জন হাসপাতালে বাকি ১৩ জন বাড়িতে। চুয়াডাঙ্গায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে মোট মৃত্যু হয়েছে ৪৫ জনের। অপরদিকে স্বাস্থ্য অধিদপ্তর শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দেশের সরকারি ও বেসরকারি ১৯৯ ল্যাবে আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার জন্য ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৫২টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৬৭৮টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৪ লাখ ৩১ হাজার ৭৯২টি। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৫৭ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ৩৪ শতাংশ। নতুন যে ১৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৯ এবং নারী ৪ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ৯৬৩ জন বা ৭৫ দশমিক ৮৫ শতাংশ এবং নারী ১ হাজার ৮৯৯ জন বা ২৪ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মুত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৭১৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭১ হাজার ১২৩ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৮ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর।

 

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More