বিকাশ প্রতারক চক্রের সদস্য তোতা মিয়া গ্রেফতার

জীবননগরের উথলী বাসস্ট্যান্ড মোড়ে সিআইডি’র অভিযান
জীবননগর ব্যুরোঃ জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ড মোড়ে জয়পুরহাট জেলা সিআইডি পুলিশের একটি দল অভিযান চালিয়ে মোবাইল ব্যাংকিং বিকাশ একাউন্ট থেকে প্রতারনার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের সদস্য তোতা মিয়াকে গ্রেফতার করেছে। গতকাল বুধবার দুপুরে উথলী বাসস্ট্যান্ড মোড়ে অবস্থিত তোতা মোবাইল ঘর থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিকাশ এজেন্টের ৪টি সিমকার্ডসহ বিভিন্ন অপারেটরের ৯টি সিমকার্ড, বিভিন্ন ব্যক্তির নামের ১৫টি ন্যাশনাল আইডি কার্ড জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃত তোতা মিয়া জীবননগর উপজেলার মৃগমারী গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে এবং উথলী বাসস্ট্যান্ড মোড়ে অবস্থিত তোতা মোবাইল ঘরের স্বত্বাধিকারী।
অভিযান চালানো সিআইডি দলের নেতৃত্ব প্রদানকারী প্রতাপ সিং জানান, মোবাইল ব্যাংকিং বিকাশের টাকা প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেয়া চক্রের অন্যতম সদস্য তোতা মিয়া। এ চক্রের অধীনে সারাদেশে ২৯ জন সদস্য রয়েছে। এর আগে এ চক্রের ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের দেওয়া স্বীকারোক্তি মোতাবেক তোতা মিয়াকে গ্রেফতার করা হলো। বাকিদেরকেও গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। তিনি জানান, এ চক্রের সদস্যরা মোবাইল ব্যাংকিং বিকাশ, নগদ ও রকেটের টাকা বিভিন্ন কৌশলে প্রতারনার মাধ্যমে হাতিয়ে নিতো। তোতা মিয়া গত ১০ দিনে ১৫ লাখ ৬৬ হাজার ৭ শ’ টাকা বিকাশের মাধ্যমে উত্তোলন করেছে। জয়পুরহাটের এক ব্যবসায়ী সম্প্রতি প্রতারনার মাধ্যমে তার বিকাশের বেশকিছু টাকা খুইয়েছেন। এরপর তিনি টাকা উদ্ধারের জন্য আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে জয়পুরহাট সিআইডি পুলিশকে তদন্তের জন্য নির্দেশ দেন। এরপর সিআইডি পুলিশ প্রতারক চক্রের ৬ জনকে গ্রেফতার করেন। সবশেষ গতকাল বুধবার দুপুরে তোতা মিয়াকে গ্রেফতার করেন। গ্রেফতারের পর তোকে মিয়া সিআইডি পুলিশকে জানায়, সে প্রায় এক বছর ধরে এ চক্রের সাথে জড়িত। রাজশাহীর রাজু নামের এক ছেলের সাথে পরিচয় হবার পর তার মাধ্যমে সে এ প্রতারক চক্রে জড়িয়ে পড়ে। তাদের চক্রের মুল হোতার বাড়ি ফরিদপুর জেলার মধুখালী বাজারে। এছাড়া রাজশাহী, খুলনা, বরিশাল, রাজবাড়ী ও দিনাজপুরেও এ প্রতারনা চক্রের সদস্যরা রয়েছে।
এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More