বিষের বোতলে পানি পান : প্রাণ গেলো ফুটফুটে শিশু তাসফিরের

স্টাফ রিপোর্টার: কুড়িয়ে পাওয়া বিষের বোতলে মেশানো পানি পান করে তাসফির ইসলাম নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বিকেলে আলমডাঙ্গা উপজেলার হাকিমপুর গ্রামে এ ঘটনা ঘটে। বিকেল সাড়ে ৫টার দিকে তাসফিরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহত তাসফির ইসলাম (৪) হাকিমপুর গ্রামের কৃষক শরিফুল ইসলামের ছেলে।
নিহত শিশুর পিতা শরিফুল ইসলাম জানান, বিকেলে বাড়ির রান্নাঘরের পাশে বড়ভাই স্বাধীনের (৫) সাথে খেলা করছিলো তাসফির (৪)। ওইসময় পাশে পড়ে থাকা একটি কীটনাশকের বোতল কুড়িয়ে নেয় তারা। পরে ওই বোতলে পানি নিয়ে খেলা করে স্বাধীন ও তাসফির। একপর্যায়ে স্বাধীন ওই বোতলের পানি গ্লাসে ঢেলে তাকে পান করতে বলে। তাসফির খেলার ছলে চা ভেবে কীটনাশকের বোতলের পানি পান করে। কিছুক্ষণের মধ্যেই অসুস্থ হয়ে পড়ে তাসফির। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। এ সময় তাসফিরকে মৃত ঘোষণা করেন হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস।
জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস জানান, শিশুটি বিষপান করেছিলো। বিষ পুরো শরীরে ছড়িয়ে পড়ে। তাই হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খান জানান, যেহেতু শিশুটি সদর হাসপাতালে মারা গেছে সেহেতু শিশুটির মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে সদর থানা পুলিশ। এ ঘটনায় কারও কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তবে ওই ঘটনায় সদর থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More