মাগুরাসহ আরও ৪ জেলার ৭ রেড জোনে  ছুটি ঘোষণা

স্টাফ রিপোর্টার: দেশের আরও চার জেলার সাতটি এলাকাকে করোনাভাইরাস সংক্রমণপ্রবণ এলাকা হিসেবে ঘোষণা করায় সেখানে সাধারণ ছুটি দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জের সাতটি ‘রেড জোনে’ ২৪ জুন থেকে সাধারণ ছুটি ঘোষণা করে আদেশ জারি করেছে।

ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণের জন্য স্থানীয় প্রশাসন লাল অঞ্চলে জীবনযাত্রা ‘কঠোরভাবে নিয়ন্ত্রণ’ করতে পারবে। অফিস-কারখানা বন্ধ থাকবে, যানবাহন ও সাধারণের চলাচলে থাকবে কড়াকড়ি। এনিয়ে তিন দফায় চুয়াডাঙ্গাসহ ১৯ জেলার ৪৫টি এলাকাকে ‘রেড জোন’ ঘোষণা করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করা হল। আজ বুধবার চুয়াডাঙ্গার বাকি রেডজোনগুলোতেও সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হতে পারে। এর মধ্যে থাকবে জীবননগর  পেৌরসভার ৪টি, দর্শনা পৌরসভার আরও একটি এবং আলমডাঙ্গা উপজেলার হাড়োকান্দি গ্রাম। কেনো, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ইতোমধ্যেই মন্ত্রণালয়ে এসব এলাকা রেডজোন ঘোষণা করে সাধারণ ছুটি দেয়ার অনুরোধ জানিয়ে আবেদন প্রেরণ করেছেন।

মঙ্গলবার জন প্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত আদেশে বলা হয়েছে, “লাল অঞ্চল ঘোষিত এলাকায় অবস্থিত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে।”

জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে। দেশজুড়ে দুই মাসের লকডাউনের পর করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এখন সংক্রমণপ্রবণ এলাকাগুলো চিহ্নিত করে সেখানে নানা বিধিনিষেধ আরোপের কৌশল নিয়েছে সরকার।

 

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More