যবিপ্রবির ল্যাবে চুয়াডাঙ্গার ৮ জনসহ ১৪ জনের করোনা শনাক্ত

মাথাভাঙ্গা অনলাইন: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে নমুনা পরীক্ষায় তিন জেলার আরও ১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৭ মে) যবিপ্রবিতে তিন জেলার ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি চুয়াডাঙ্গায় আটজন। আর যশোর ও মাগুরায় তিনজন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

শুক্রবার (৮ মে) সকালে যবিপ্রবি থেকে এ ফলাফল প্রকাশ করা হয়। এ নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৫ দিনে ১৫১ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৭০ জন যশোরের রোগী।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে বৃহস্পতিবার ১৫তম দিনে তিন জেলার ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে চুয়াডাঙ্গার ২৮টি নমুনা পরীক্ষা করে আটজন, যশোরের ১৪টি নমুনা পরীক্ষা করে তিনজন এবং মাগুরার ১৬টি নমুনা পরীক্ষা করে তিনজন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ নিয়ে সবমিলিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৪ দিনে ১৩৭ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৭০ জন যশোরের রোগী। এছাড়া ঝিনাইদহে ৩৬ জন, চুয়াডাঙ্গার ২০ জন, নড়াইলে ১২ জন, কুষ্টিয়ায় চারজন, মাগুরার ছয়জন ও মেহেরপুরে তিনজন রোগী শনাক্ত হয়েছে। যবিপ্রবিতে করোনা শনাক্তে সাত জেলার মানুষের নমুনা পরীক্ষা হচ্ছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More