২৪ ঘণ্টায় সংক্রমিত ১৫৪১ জন, মৃত্যু ২২

ঢাকা অফিস: দেশে যেমন বাড়ছে সংক্রামকের সংখ্যা, তেমনই বেড়েই চলেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন এক হাজার ৫৪১ জন। মারা গেছেন ২২ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন মোট ৩৮ হাজার ২৯২ জন। মারা গেছেন ৫৪৪ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে বুধবার (২৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। মঙ্গলবার দেশে করোনায় সংক্রমিত ১ হাজার ১৬৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ২১ জন।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন। এ নিয়ে সর্বমোট ৭ হাজার ৯২৫ জন সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন এবং চট্টগ্রাম বিভাগের ১০ জন এবং সিলেট বিভাগে ২ জন। হাসপাতালে মারা গেছেন ২১ জন এবং বাসায় মারা গেছেন একজন।মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা মহানগরে মারা গেছেন ৫ জন, ঢাকার জেলায় ৩ জন, মুন্সিগঞ্জে ১ জন, নরসিংদীতে ১ জন, চট্টগ্রাম জেলায় দুজন, নোয়াখালীতে ৩ জন, কুমিল্লায় দুজন, কক্সবাজারে একজন, চাঁদপুরে ২ জন, সিলেটে একজন এবং মৌলভীবাজারে একজন। মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন , ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮ হাজার ১৫ জনের করোনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৪৫৬টি নমুনা। দেশে এখন ৪৮টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More