মহেশপুর সীমান্ত দিয়ে অনুপ্রবেশকারী ২৭ জন দালাল সাদ্দামসহ বিজিবির হাতে আটক

করোনা মহামারির মধ্যে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ২৭ জনকে আটক করেছে বিজিবি। সোমবার ভোররাতে মহেশপুর উপজেলার মাটিলা ও সামন্তা সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা নিজেদের বাংলাদেশি বলে দাবি করছে। মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে লোকজনকে অবৈধভাবে পারাপারের সহযোগি কথিত দালাল সাদ্দমকেও আটক করা হয়েছে।
বিজিবির খালিশপুর ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, অবৈধ অনুপ্রবেশের খবর পেয়ে বিজিবির টহলদল অভিযান চালায়। এসময় মাটিলা সীমান্ত থেকে ১৯ জন ও সামন্তা এলাকা থেকে ৮ জনকে আটক করা হয়। বিজিবির পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলার প্রস্তুতি চলছে। সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশের কারণে করোনার সংক্রমণের আশঙ্কা করছে সীমান্তের বাসিন্দারা।
সোমবার ভোরে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনস্ত মাটিলা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ৫২/১২এর নিকট থেকে বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মাটিলা গ্রামের মোঃ আনারুল ইসলাম এর বাড়ির পূর্ব পার্শ্ব হতে ১৯ জন বাংলাদেশী নাগরিককে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে আটক করা হয়। আটকৃত নাগরিকদের মধ্যে ১৭ জন নাটোর জেলার বাসিন্দা (এক) মোঃ নুর হোসেন(৫০),(দুই) মোঃ রহিদুল শেখ (৩৮), (তিন) মোঃ হোসেন শেখ(৪৫), (চার) মোঃ বুলবুল শেখ(৩২), (পাচ) মোঃ বিনত খান(৩৬), (ছয়) মোঃ শাকিরুল হোসেন(১৮), (সাত) মোঃ নিয়াজুল ইসলাম(৩৮), (আট) মোঃ ইয়াহিয়া খান(৩৪), (নয়) মোঃ ফরিদ সরদার (৪২), (দশ) মোঃ নয়ন শেখ(৪০), (এগারো) মোঃ খায়রুল সরদার(৩০), (বারো) মোঃ মোক্তার(৫১), (তেরো) মোঃ আলমগীর হোসেন(৪২), (চৌদ্দ) মোঃ বিপ্রæল শেখ (২৯), (পনেরো)মোঃ জাকারিয়া মাসদ রানা (৩৯), (ষোলো) মোঃ অলিয়ন ইসলাম (৩৪), (সতেরো) মোঃ রকেট শেখ(৩০), ও ০১ জন লক্ষীপুর জেলার বাসিন্দা মোঃ সাগর (১৮) এবং ০১ জন বরিশাল জেলার বাসিন্দা মোঃ রফিকুল ইসলাম (৩২)। এরপর সকাল ৬টার দিকে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনস্ত সামন্তা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ৫৪/২- এর অদূরবর্তি বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বাশবাড়িয়া গ্রামের পাকা রাস্তার উপর হতে ০৮ জন বাংলাদেশী নাগরিককে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে আটক করা হয়। আটককৃত নাগরিকদের মধ্যে ০৩ জন খুলনা জেলার বাসিন্দা (এক) মোঃ আজিজ মোল্লা (১৯), (দুই) মোছাঃ আদরী (৩৮), (তিন) মোছাঃ মনি (২৬), ০১ জন বাগেরহাট জেলার বাসিন্ধা মোঃ মহসিন(৩৯), ০১ জন ফরিদপুর জেলার বাসিন্দা মোঃ এনামুল মোল্লা (২৩), ০১ জন নড়াইল জেলার বাসিন্ধা মোঃ মহিত শেখ (৪৫), ০১ জন যশোর জেলার বাসিন্দা মোছাঃ তানিয়া খাতুন (৩০), ০১ জন নরসিংদি জেলার বাসিন্দা মোছাঃ চম্পা বেগম।
এছাড়াও অবৈধভাবে সীমান্ত পারাপারে সহায়তাকারী দালাল বাংলাদেশী নাগরিক ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মাইলবাড়িয়ার বাসিন্দা মোঃ সাদ্দাম হোসেনকে(২৬) আটক করা হয। সে মোঃ নুরউজ্জামানরে ছেলে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More