চুয়াডাঙ্গায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল এর মেলা অনুষ্ঠিত

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারন এর উপর ছাগল খামারি দের মেলা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে দামুড়হুদা উপজেলা পরিষদ চত্বরে এই মেলা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
দামুড়হুদা উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের আয়োজনে চুয়াডাঙ্গা জেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু। বিশেষ অতিথি ছিলেন,দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দীন,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা খাতুন।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মশিউর রহমান।
প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু বলেন,ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালন করে এর সম্প্রসারন ঘটাতে হবে। ছাগলের দুধ স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এই প্রজাতির ছাগল পালন করে নিজেরা স্বাবলম্বি হন।এবং এর সাথে সাথে আমাদের এলাকায় এর সম্প্রসারন ঘটানোর স্বার্থে
এলাকার খামারিসহ এই অঞ্চলে নারী পুরুষকে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল লালন পালনের আহবান জানান। অনুষ্ঠানে ৪৪জন খামারি উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে -২ খামারিকে পুরস্কৃত করা হয়। এছাড়াও ৪২জন খামারির সান্তনা পুরস্কার দেওয়া হয়।

Comments (0)
Add Comment