ঝিনাইদহে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝিনাইদহের সহকারী পরিচালক সুচন্দন ম-লের বিরুদ্ধে দুর্নীতি, জোর করে টাকা আদায়সহ ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ উঠেছে। প্রতিবাদে শনিবার বেলা ১১টায় জেলা শহরের অগ্নিবীণা সড়কের শহিদ বীজ ভা-ারের মালিক শহিদুল ইসলাম নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইনজীবীসহ ভুক্তভোগী ব্যবসায়ীরা।
সংবাদ সম্মেলনে শহিদুল বলেন, সুচন্দন ম-ল প্রতারণা ও প্রহসনের মাধ্যমে তার কাছ থেকে দুই লাখ ঊনত্রিশ হাজার টাকা আদায় করেছেন। তিনি লিখিত অভিযোগে আর উল্লেখ করেন, চলতি বছরের ২২ আগস্ট ৬ কৃষকের কাছে সিলেট স্বর্ণা জাতের ধান বীজ বিক্রয় করা হয়েছে মর্মে একটি নোটিশ জারি করেন সুচন্দন ম-ল। ২৪ আগস্ট শুনানির দিন ধার্য করা হয়। শুনানির জন্য কয়েক আইনজীবীসহ হাজির হন শহিদুল।
সে সময় সুচন্দন ম-লের পাশের চেয়ারে বসাছিলেন অপর একজন। শুনানি চলাকালে মাঝে মাঝে ওই ভদ্রলোক প্রতিউত্তর দিচ্ছিলেন। এক পর্যায়ে উপস্থিত আইনজীবীরা ভদ্রলোকের পরিচয় জানতে চান। ওই ভদ্রলোক তখন জানান, আমি জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক।
শহিদুল বলেন, হরিণাকু-ু উপজেলার হাকিমপুর গ্রামের ৬ কৃষকের নাম দিয়ে সহকারী পরিচালক বরাবর তার বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়। অভিযোগকারীদের মধ্যে মো. আজিজার ম-ল জেলা তথ্য অফিসারের মামা।
সম্পূর্ণ মিথ্যা তথ্যের ওপর ভিত্তি করে অন্যায়ভাবে জুলম করে জেলা তথ্য অফিসারের কথামত ওই টাকা আদায় করা হয়েছে বলে অভিযোগ করেন শহিদুল। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিচার ও শাস্তির দাবি জানানো হয়। এর আগে সুচন্দন ম-ল ও জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক জোর করে টাকা আদায় করার অভিযোগ অস্বীকার করেন।

Comments (0)
Add Comment