দামুড়হুদার চণ্ডিপুর গ্রামের তাহাজুলের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

দামুড়হুদা অফিস/কুড়ুলগাছি প্রতিনিধি: দামুড়হুদার উপজেলার চণ্ডিপুর গ্রামে সড়কের সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে একই গ্রামের তাহাজ ইসলামের বিরুদ্ধে। তাহাজ্জুল একই গ্রামের খিরাজ উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানায়, গত শনিবার (৪মার্চ) তাহাজ্জুল সাড়াবাড়ীয়া গ্রামের ফুটবল মাঠের পাশ দিয়ে মাঠের দিকে যাওয়া সড়কের ধারের প্রায় ৬/৭টি ছোট, বড় মেহগনিসহ বিভিন্ন  গাছ কাটে নেয়া হয়েছে। স্থানীয়রা গাছকাটতে দেখে উপজেলা প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে উপজেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থলে পৌঁছানোর আগেই গাছগুলো ওখান থেকে সরিয়ে ফেলা হয়।  গাছগুলো কাঠ ব্যবসায়ী মেহেদির নিকট বিক্রি করা হয়েছে বলে যানা গেছে।

এ বিষয়ে তাহাজুল ইসলাম বলেন, গাছগুলো তার নিজ জমিতে নিজ হাতে লাগিয়েছেন। তার নিজের জমির ধানক্ষেতে ছায়া হওয়ার কারণে গাছগুলো কেটে ফেলা হয়েছে। কোনো সরকারি জমির গাছ কাটা হয়নি।

কুড়–লগাছি ইউপি চেয়ারম্যান কামাল উদ্দীন বলেন, বিষয়টি শুনে তাহাজুলের নিকট জানতে চাইলে তিনি তার নিজের জমির গাছ কেটেছেন বলে জানান।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা জানান, বিষয়টি জানতে পেরে ইউনিয়ন ভূমি অফিসারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে গাছ পাওয়া যায়নি তবে গাছ কাটার অস্তিত্ব মিলেছে। যে গাছ কেটেছে তিনি বলছে গাছগুলো তার নিজের মালিকানা জমিতে ছিলো। মাপা হবে যদি গাছগুলো সরকারি জমির হয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments (0)
Add Comment