শিশুদের এখন কন্যাশিশু বলা যাবে না

গাংনী প্রতিনিধি: জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে মেহেরপুুরের গাংনীতে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট বিতরণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে গাংনী উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে পুরস্কার বিতরণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের মেহেরপুর জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাছিমা খাতুন, গাংনী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমএন পাভেল, করমদী ডিগ্রী কলেজের প্রভাষক এএসএম সায়েম পল্টু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি সিরাজুল ইসলাম।
দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের গাংনী এরিয়া সমন্বয়কারী হেলাল উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অভিভাবক গোলাম আম্বিয়া, রক্তিমা খাতুন সেতু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মৌসুমী খানম বলেন, শিশুদের এখন কন্যা শিশু বলা যাবে না। সবাইকে মানুষ ভাবতে হবে। শিশুদের যোগ্য করে গড়ে তুললে পরিবার, দেশ ও জাতীর কল্যাণে তারাও কাজ করবে। গাংনী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সহযোগিতায় জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এ রচনা প্রতিযোগিতার আয়োজন করে। মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ক বিভাগে আমার স্কুল বিষয় রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সূর্যোদয় স্কুলের ছাত্র জান্নাতুল নাইম পূর্ণ, দ্বিতীয় স্থান অধিকার করে ফুঁলকুড়ি শিশু শিক্ষালয়ের ছাত্র জিসান আহমেদ ফিজা, তৃতীয় স্থান অধিকার করে বানিয়াপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী প্রভা খাতুন, খ-বিভাগ আমার স্বপ্ন বিষয়ে রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে গাংনী পৌর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী আহনাফ আহমেদ অয়ন, দ্বিতীয় স্থান অধিকার করেন জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা খাতুন জেনি, তৃতীয় স্থান অধিকার করেন একই বিদ্যালয়ের শিক্ষার্থী মাহবুবা রহমান উর্মি, গ বিভাগ সাম্প্রতিক সময়ে বাল্যবিয়ে বৃদ্ধির মূল কারণ বিষয়ে রচনা প্রতিযোগিয় প্রথম স্থান অধিকার করেছে জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তাসনিম ফারিহা, দ্বিতীয় স্থান অধিকার করেছে গাংনী পৌর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রাদিয়া ইসলাম রতনা ও তৃতীয় স্থান অধিকার করেছে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মো. আনাম।

 

Comments (0)
Add Comment