এক মাসেও কোন সুরহা নেই : সরাসরি বাস চলাচল বন্ধে চরম ভোগান্তিতে যাত্রীরা

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গা-কালীগঞ্জ ভায়া যশোর-খুলনা রুটে সরাসরি বাস চলাচল বন্ধে এক মাস হতে চললেও কোন সমাধান না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে এ রুটে চলাচলকারী যাত্রী সাধারণ। করোনা ভাইরাসের এ ক্রান্তিকালে দুই জেলার বাস মালিক সমিতির দ্বন্দ্বে এমন হঠকারী সিদ্ধান্তে নেয় মালিক সমিতি। ফলে উভয় জেলার বাসগুলো হাসাদাহ পর্যন্ত চলাচল করছে। এর কারণে হাসাদাহ হতে উভয় রুটে বাস পরিবর্তন করতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ। যাত্রীরা এ অবস্থার দ্রুত অবসান করার দাবি জানিয়েছেন।

সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর পূর্বে কালীগঞ্জ ও যশোর মালিক সমিতির বাস চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পর্যন্ত যাতায়াত করতো। মাঝে ওই রুটে চলাচল বন্ধ করে দেওয়া হয়। যশোর ও কালীগঞ্জ বাস মালিক সমিতি তাদের সমিতির ২৬ টি বাস আলমডাঙ্গা পর্যন্ত চলাচলের জন্য চুয়াডাঙ্গা বাস মালিক সমিতিকে অনুরোধ করে। দাবিকৃত ২৬ ট্রিপ বাসের স্থলে ১৬ টি বাস চলাচলের জন্য অনুমতি দেওয়া হয়। শেষপর্যন্ত ১০টি বাস ঢোকার অনুমতি দিলেও অজ্ঞাত কারণে বাস আর চলাচল করতে পারেনি। শেষপর্যন্ত এ নিয়েই বর্তমান অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এ অবস্থার কারণে চুয়াডাঙ্গা, যশোর ও কালীগঞ্জ বাস মালিক সমিতি তাদের বাস উভয় জেলার শেষ সীমানা হাসাদাহ সীমান্ত পর্যন্ত চলাচল করছে। এর ফলে চরম সমস্যায় পড়েছে যাত্রী সাধারণ। যাত্রীরা তাদের ব্যাগ-ব্যাগেজ, শিশু সন্তার ও বৃদ্ধাদের নিয়ে বাস পরিবর্তন করতে নাজেহাল অবস্থার মধ্যে পড়ছে। অনেক সময় বাস হতে দ্রুত নামতে গিয়ে ব্যাগ-ব্যাগেজ হারারাচ্ছে যাত্রীরা। যাত্রীরা এ সমস্যার দ্রুত নিষ্পত্তি করার জন্য উভয় বাস মালিক সমিতির প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, কোন পূর্ব ঘোষণা ছাড়াই কালীগঞ্জ বাস মালিক সমিতির গত ৬ ডিসেম্বর হতে সরাসরি বাস চলাচলা বন্ধ ঘোষণা করে হাসাদাহ পর্যন্ত তাদের বাসগুলো যাতায়াত করছে। এর ফলে চরম এ দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

Comments (0)
Add Comment