করোনার ছুটির ভেতরে বিশেষ পদ্ধতিতে শিক্ষার্থীদের পরীক্ষা নেবে চুয়াডাঙ্গা স্কুল অ্যান্ড কলেজ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদের বাড়িতে প্রশ্নপত্র পাঠিয়ে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর এ সিদ্ধান্ত নিয়েছেন তারা। ছুটির ভেতরে যাতে ছাত্র-ছাত্রী লেখাপড়ার প্রতি অমনোযোগী হয়ে না পড়ে সে কারণেই এ সিদ্ধান্ত।
জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি রয়েছে। কবে নাগাদ স্বাভাবিক পরিস্থিতি হবে এবং বিদ্যালয় খুলবে তাও এ মুহূর্তে বলা যাচ্ছে না। এ অবস্থায় চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের মডেল টেস্ট পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। স্কুলের অধ্যক্ষ মাসুদুজ্জামান মাথাভাঙ্গাকে জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয় ছুটি রয়েছে। এই ছুটির মধ্যে শিক্ষার্থীরা যাতে পাঠে অমনোযোগী হয়ে না পড়ে এ কারণে আমরা মডেল টেস্ট পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছি। পরীক্ষা নিলে শিক্ষার্থীরা পাঠে মনোযোগী হবে বলে আমাদের বিশ্বাস।
পরীক্ষা পদ্ধতির ব্যাপারে অধ্যক্ষ মাসুদুজ্জামান বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রশ্নপত্র প্রণয়ন করে অভিভাবকের হাতে ধরিয়ে দেয়া হবে। তারা নিজ দায়িত্বে ঘরে বসে তাদের নিজ নিজ সন্তানের পরীক্ষা নেবেন এবং নির্ধারিত সময়ের মধ্যে জমা দেবেন। ম্যানেজিং কমিটির সাথে আলোচনান্তে খুব শিগগিরই পরীক্ষা গ্রহণের বিষয়টি বাস্তবায়ন করা হবে। এ ব্যাপারে কয়েকজন অভিভাবকের সাথে কথা বললে তারা জানান, পরীক্ষা নেয়ার সিদ্ধান্তটা ভালো। এতে ছেলে মেয়েরা পাঠে মনোনিবেশ করবে।

Comments (0)
Add Comment