কাটচাঁদপুরে পুলিশের কাছে থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া জীবননগরের শহিদুল ভারতে গ্রেফতার

জীবননগর ব্যুরো: ঝিনাইদহের কোটচাঁদপুরে পুলিশের হেফাজতে থাকা অবস্থায় হাতকড়াসহ কৌশলে পালিয়ে যাওয়া ডাকাতি মামলার পলাতক আসামি শহিদুল শেখকে (৪০) ভারতের নদীয়া জেলার ভীমপুর থানা পুলিশ গ্রেফতার করেছে। ভারতের নদীয়া জেলার ভীমপুর থানার মথুরাপুর গ্রামের শাহাজান আলীর ইটভাটা থেকে বুধবার (৮ জুন) দিনগত রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত শহিদুল শেখ চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার রায়পুর ইউনিয়নের বাড়ান্দী গ্রামের মৃত কাশেম আলী শেখের ছেলে। আসামি শহিদুল শেখকে গতকাল বৃহস্পতিবার (৯ জুন) ভারতের কৃষ্ণনগর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। হাতকড়াসহ পালিয়ে যাবার ৩ বছর পর ভারতের পুলিশের কাছে গ্রেফতার হলো শহিদুল শেখ।
প্রসঙ্গত: ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানার সাফদারপুর পুলিশ ফাঁড়ির সাবেক ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) নিরব হোসেন ২০১৯ সালের ১৬ জুলাই মঙ্গলবার দুপুরে সাফদাপুর রেল বাজার থেকে ডাকাতি মামলার সন্দেহ ভাজন আসামী চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার বাড়ান্দী গ্রামের মৃত কাশেম আলীর ছেলে শহিদুল শেখকে (৩৮) আটক করেন। পরে পুলিশ হেফাজতে তাকে কোটচাঁদপুর শহরের পৌর পুলিশ ফাঁড়িতে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়। কিন্তু আসামী শহিদুল শেখ জিজ্ঞাসাবাদের আগেই পুলিশের চোখ ফাঁকি দিয়ে কৌশলে হাতকড়া পরা অবস্থায় পালিয়ে যায়। এর পর থেকেই সে পলাতক ছিলো।
ঝিনাইদহের কোটচাঁদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈনুল হক জানান, আমি কোটচাঁদপুর থানায় যোগদানের আগে শহিদুল শেখ নামে এক আসামি পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গিয়েছিলো বলে শুনেছি। তবে ওই আসামি ভারতে গ্রেফতার হয়েছে কি না এটা আমি এখন পর্যন্ত শুনিনি।
ভারতের ভীমপুর থানার ওসি তমাল তরু সরকারের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, অবৈধভাবে সীমান্ত পার হয়ে মথুরাপুর গ্রামে এক বাংলাদেশী গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী দীর্ঘদিন ধরে বসবাস করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওখানে অভিযান চালিয়ে শহিদুল শেখকে গ্রেফতার করা হয়েছে। অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

Comments (0)
Add Comment