গাংনীতে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের চেষ্টা

স্টাফ রিপোর্টার: মেহেরপুরের গাংনী উপজেলার তেতুলবাড়িয়ায় আদালতের নির্দেশ অমান্য করে আশরাফ মাহমুদ নামের এক ব্যক্তির জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে একই এলাকার হাজিপাড়ার বাসিন্দা মৃত ছৈরদ্দীনের ছেলে নুরুন নবী, আকামত হোসেন, মোশারফ হোসেন, মৃত আব্দুল জলিলের ছেলে পারভেজ, খাসমহল এলাকার মৃত মোজাম্মেলের ছেলে আব্দুল হাকিমের বিরুদ্ধে। এ বিষয়ে গাংনী থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগসূত্রে জানা গেছে, অভিযুক্ত ব্যক্তিদের সাথে নিম্নতফসিল বর্ণিত জমি নিয়ে বিবাদীদের সাথে বিরোধ দেখা দেয়। ওই জমিতে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য আশরাফ মাহমুদ মেহেরপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি পিটিশন মামলা দায়ের করে।

আদালত উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে আশরাফ মাহমুদের পক্ষে রায় দেয়। ওই জমি আশরাফ মাহমুদ ভোগ দখল করে আসছে। গত শুক্রবার সকালে অভিযুক্তরা জোরপূর্বক জমি দখলের চেষ্টা করে।

আশরাফ মাহমুদ অভিযোগ করে বলেন, আজ সকালে আমার নিজ নামীয় জমি যা জেলা ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে ১৪৫ ধারায় প্রসেডিংস দেয়া কিন্তু ওই জমি তারা দলবলসহ দখলের চেষ্টা করে।

এ সময় গাংনী থানা পুলিশের একটি দল তাদের ছত্রভঙ্গ করে। তেঁতুলবাড়িয়া গ্রামের জাল মামলাসহ বিভিন্ন মামলার চার্জশটিভুক্ত আসামি অ্যাড মো. মোশারফ হোসেন ও তার ভাইয়ের সক্রিয় সহযোগিতায় এলাকায় জোরপূর্বক জমি দখল, স্বাক্ষর জাল, মিথ্যা মামলা নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

তাদের অত্যাচারে গ্রামবাসী অতিষ্ট। তাদের বিরুদ্ধে কেউ মুখ খুললে তাদের হুমকি ও মিথ্যা মামলা দেয়া হয়। এক সময় আমার স্বাক্ষর জাল করে ভুয়া এফিডেভিট তৈরি করে মোশারফের ভাই, তার মোহরার ও তার সহযোগীরা দু’মাস হাজতে ছিলো।

বর্তমানে তার ভাই, মোহরার ও তার অপকর্মের সহচর ইদ্রিস আলী চীফ জুডিসিয়াল আদালতে একটি মামলার আসামি। ওই মামলার বাদী আদালত। অ্যাড মোশারফ ৪৩৫/১২নং মামলার চার্জশিটভুক্ত আসামি। বর্তমানে তার ভাই, আকামত, মোহরার শামীম এবং সহচর অন্টু এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে।

 

Comments (0)
Add Comment