গাংনীতে নিখোঁজ ছাত্রের মরদেহ উদ্ধার

গাংনী প্রতিনিধি: নিখোঁজের একদিন পর তামিমের মরদেহ উদ্ধার হয়েছে। সোমবার বিকেলে মধুগাড়ী ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। তামিম (৯) সে কাজীপুর বুড়িপুতা এলাকার কাবের উদ্দীনের ছেলে।

জানা গেছে, মেহেরপুরের গাংনীর মাথাভাঙ্গা নদীতে দুপুরে বন্ধুদের সাথে গোসল করতে গিয়ে তামিম (৯) নিখোঁজ হয়। নিখোঁজের পর থেকেই স্থানীয় পীরতলা ক্যাম্পের পুলিশ বাহিনীর সদস্য, মেহেরপুর সদর ও গাংনী উপজেলার বামুন্দি ফায়ার স্টেশনের সদস্যরা যৌথ উদ্যোগে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তল্লাশি করেও তামিমের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। গতকাল সোমবার সকালে খুলনা থেকে ফায়ার সার্ভিসের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরি এসে তল্লাশির কাজ শুরু করে। সকাল থেকে দুপুর পর্যন্ত তল্লশি করেও নিখোঁজ তামিমের কোনো সন্ধান পাওয়া যায়নি। দ্বিতীয়বারের মতো তল্লাশি শুরুর সময় জানা গেছে গাংনী উপজেলা ও দৌলতপুর উপজেলার মাঝামাঝি মধুগাড়ি নামক স্থানে মাথাভাঙ্গা নদীর উপর দিয়ে যে ব্রিজ তৈরি হচ্ছে সেখানে একটি শিশুর লাশ ভেসে উঠেছে।

তামিমের পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজন ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ তামিমের লাশ নিশ্চিত করেছেন। মেহেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ডিএডি শরিফুল ইসলাম জানান, নদীতে পানি বেশি ও ¯্রােত থাকার কারনে তামিমের মরদেহ ঘটনাস্থল থেকে প্রায় ৫ কিলোমিটার দূর পর্যন্ত ভেসে গেছে। উদ্ধার করার পরে দেখা গেছে তামিমের শরীর ফুলে গেছে। তার চেহারা কিছুটা ফুলেফেঁপে বিকৃত হয়ে গেছে।

এ সময় বামন্দি ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসাহাক আলী বিশ্বাস ও তার টিমের সদস্যরা, মেহেরপুর সদর ফায়ার স্টেশনের সদস্যরা ও খুলনা হতে আগত ফায়ার স্টেশনের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরিরা ও পীরতলা পুলিশ ক্যাম্প সদস্যসহ এলাকার হাজার হাজার উৎসুক জনতা উপস্থিত ছিলেন।

বামন্দী ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইছাহাক আলী জানান, ফায়ার সার্ভিসের ডুবুরি দল দীর্ঘ প্রায় ১০ ঘণ্টা সন্ধান করার পর মাথাভাঙ্গা নদীর ওপর নির্মাণাধীন বেতবাড়িয়া-মধুগাড়ি ব্রিজের কাছ থেকে তার মরদেহ উদ্ধার করে।

স্থানীয় পীরতলা ক্যাম্প ইনচার্জ বাবলু মিয়া জানান, উদ্ধারকৃত তামিমের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করার পূর্বে গাংনী থানায় একটি ইউ ডি মামলা রজ্জু’র প্রক্রিয়াধীন রয়েছে।

গাংনী থানা ইন্সপেক্টর (তদন্ত) সাজেদুল ইসলাম জানান, গতকাল রোববার দুপুরে নিখোঁজ হওয়া তামিমের মরদেহ আজ সোমবার বিকেলে মাথাভাঙ্গা নদীর মধুখালী ব্রিজের নিকট থেকে উদ্ধার করা হয়েছে আইনি প্রক্রিয়া সম্পন্ন শেষে কিশোর তামিমের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়। পরে তার নিজ গ্রাম কাজীপুরে দাফনের প্রক্রিয়া করা হয়। প্রসঙ্গত, রবিবার দুপুর ২টায় উপজেলার কাজীপুর ইউনিয়নের পীরতলা গ্রামের মাথাভাঙ্গা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হয় সে।

Comments (0)
Add Comment