ঘরে চাল নেই রান্না হয়নি, স্ত্রী-সন্তানরা না খেয়ে, অতঃপর নিভল জীবন প্রদীপ

ঘরে চাল না থাকায় দুপুরে রান্না হয়নি। সন্তানেরা আছে না খেয়ে। স্ত্রীর কাছে এমন কথা শুনে মাগুরার নাকোল বাজারের ওষুধ ব্যবসায়ী বিপ্লব কুমার রায় (৪৩) শুক্রবার দুপুরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। বিপ্লব কুমার রায় শ্রীপুর উপজেলার নাকোল গ্রামের মৃত বিনয় কুমার রায়ের ছেলে।
স্থানীয় ইউপি মেম্বার গোলাম মোস্তফা, ছোটভাই বিজন রায়সহ অনেকে জানান, বিপ্লব রায় নাকোল বাজারের একজন সৎ ব্যবসায়ী। কিন্তু সাম্প্রতিককালে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভালো উপার্জন করতে পারছিলেন না। এলাকায় বেশকিছুও দেনাও হয়ে যায়। যে কারণে বাড়ির ৩ শতাংশ জমি পর্যন্ত বিক্রি করে দেনা পরিশোধ করেন। তারপরও স্ত্রী ও দুটি ছেলেমেয়ে নিয়ে সংসার চালানো কষ্টকর হয়ে পড়েছিল।
নিহতের ছোটভাই বিজন রায় জানান, দুপুরে তিনি বাজার থেকে বাড়ি ফিরে স্ত্রী ডলি রায়কে খাবার দিতে বলেন। কিন্তু ঘরে চাল না থাকায় দুপুরে রান্না হয়নি। ছেলেমেয়ে দুটিও না খেয়ে আছে। এমন কথা শোনার পর বাড়ির পাশে নদীতে গোসল করতে যাওয়ার কথা বলে বাজারে নিজের ওষুধের দোকানে ফিরে যান। দুপুর ৩টার দিকে সেখানেই তিনি ফ্যানের সঙ্গে গামছা বেঁধে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। পরে প্রতিবেশী ব্যবসায়ীরা জানতে পেরে পুলিশকে খবর দেন। শ্রীপুর থানার ওসি সুকদেব রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।
এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিউজা উল জান্নাহ বলেন, তার আত্মহত্যার খবর জেনেছি। তবে আর্থিক সংকটের কারণে একজন ব্যক্তি যদি আত্মহত্যা করে থাকেন সেটি দুঃখজনক। আমরা অবশ্যই যথাসাধ্য ওই পরিবারের পাশে থাকার চেষ্টা করব।

Comments (0)
Add Comment