চুয়াডাঙ্গায় পাখির বাসায় হাত, সাপের কামড়ে প্রাণ গেলো শিশুর

আফজালুল হক : চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলায় সাপের কামড়ে সায়েম আলী নামে এক শিশুর করুণ মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ৯ টার দিকে এঘটনা ঘটে। নিহত শিশু সায়েম আলী (১০) আলমডাঙ্গা উপজেলার নাগদহ ইউনিয়নের বারোঘরিয়া গ্রামের শাবান আলীর ছেলে ও স্থানীয় প্রাইমারি স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র।
পারিবারিক সুত্রে জানা যায়, মঙ্গলবার সকালে বাড়ির পাশে পুকুরের পাশে গর্তের মধ্যে থাকা পাখির বাসায় হাত দেয় ছেলে সায়েম আলী। এসময় পাখির বাসার মধ্যে থাকা একটি সাপ তার হাতে দংশন করে। ছেলে সাথে সাথে বাড়ি এসে বিষয়টি জানালে আমরা তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
শিশুটির মা চম্পা বেগম বলেন, আমার এক ছেলে ও এক মেয়ে। সকালে বাড়ির পাশে পুকুরের পাশে গর্তের মধ্যে পাখি বাসায় হাত দেয় সায়েম আলী। সেখানে থাকা সাপ তার হাতে কামড় দেয়। আমার ছেলেকে বাচাতে পারলাম না। এদিকে একমাত্র নাড়ি ছেড়া বুকের ধনকে হারিয়ে বাবা শাবান আলী ও মা চম্পা বেগম পাগল প্রায়। বারোঘরিয়া গ্রামের ইউপি সদস্য শাহিনুর আলম বলেন, পুকুরের পাশে গর্তে থাকা পাখির বাসায় হাত দিলে একটি সাপ তাকে কামড় দেয়। পরে হাসপাতালে নেয়ার পূর্বেই শিশু সায়েমের মৃত্যু হয়। তিনি আরও বলেন, সাপটি খুবই বিষাক্ত। সাপটি উদ্ধার ও চিহৃিত করার চেষ্টা চলছে।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস বলেন, পরিক্ষা নিরিক্ষার পর শিশু সায়েমকে মৃত ঘোষনা করা হয়। হাসপাতালে নেয়ার পূর্বেই তার মৃত্যু হয়েছে।

Comments (0)
Add Comment