চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতিতে রোগ নির্ণয়ে অত্যাধুনিক আল্ট্রা সনোগ্রাম মেশিন সংযোজন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতিতে রোগ নির্ণয়ের জন্য অত্যাধুনিক আল্ট্রা সনোগ্রাম মেশিন সংযোজন করা হয়েছে। গতকাল বিকেলে ডায়াবেটিক সমিতি কার্যালয়ে ফিতা কেটে মেশিনটির উদ্বোধন করেন ডায়াবেটিক সমিতির সভাপতি, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। এসময় ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মহ. শামসুজ্জোহা, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহান, কোষাধ্যক্ষ অ্যাড. আকসিজুল ইসলাম রতন, কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম এবং মেডিকেল অফিসার ডা. মোস্তাক-উর-রহমানসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মেডিকেল অফিসার ডা. মোস্তাক-উর-রহমান জানান, অত্যাধুনিক নতুন এ আল্ট্রা সনোগ্রামের সংযোজনের ফলে রোগীদের সেবার মান আরও বৃদ্ধি পাবে। এ মেশিনের মাধ্যমে গর্ভবতী নারী, কিডনী রোগী, গলব্লাডার, লিভার, যে কোনো টিউমার নির্ণয়, পেটে পানি জমা এবং হার্টের রোগ নির্ণয় চিকিৎসা দেয়া সম্ভব হবে। রোগীদের সুবিধার্থে ডায়াবেটিস রোগের পাশাপাশি এসকল চিকিৎসা এখানে দেয়া হবে।

চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সভাপতি ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, ডায়াবেটিস রোগীরা এখন থেকে অত্যাধুনিক আল্ট্রা সনোগ্রাম মেশিনের মাধ্যমে আধুনিক চিকিৎসা লাভ করতে পারবেন। রোগীরা স্বল্প খরচে ভালো সেবা পেতে পারে সে চেষ্টা থাকবে।

Comments (0)
Add Comment