জীবননগর ও দর্শনায় চার ইটভাটায় ১০ লাখ টাকা জরিমানা

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার দর্শনা এবং জীবননগরে চার ইটভাটা মালিককে ১০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। খুলনা ও কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা জেলার বিভিন্ন ইটভাটায় দিনভর অভিযান চালান। ফলে বিভিন্ন অভিযোগ ও অপরাধে ৪ ভাটা মালিক ১০ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল সোমবার বিকেল ৪টার দিকে খুলনা বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শবিরুল ইসলামের নেতৃত্বে কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের ইনচার্জসহ কর্মকর্তারা অভিযান চালায় দর্শনার স্টার ব্রিকস ও সুপার ব্রিকসে। পরিবেশ অধিদপ্তরের ৬এর ‘ক’ ও ১৬ ধারা দ-বিধি মোতাবেক বিভিন্ন অপরাধে স্টার ব্রিকসের মালিক হাজি ইদ্রিস আলীকে ২ লাখ এবং সুপার ব্রিকসের মালিক ফরমান আলীকে ২ লাখ টাকা জরিমানা করেন। সেই সাথে কড়া হুঁশিয়ারি দিয়ে বলা হয় কোন রকম ভাটায় কাঠ পোড়ানো যাবে না।

এদিকে দুপুর ২টার জীবননগর উপজেলার ২টি ইটভায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালায়। এ অভিযানে জীবননগরে উপজেলার অনিক ব্রিকসের মালিক আব্দুর রাজ্জাককে ৩ লাখ ও এমএআর ইটভাটা মালিককে ৩ লাখ টাকা জরিমানা করেন। অভিযানিক দল সাংবাদিকদের জানান, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও রায় প্রদান করেন পরিবেশ অধিদপ্তর খুলনা বিভাগী খুলনা কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শবিরুল ইসলাম। দ-প্রাপ্তরা ঘটনাস্থলে জরিমানার টাকা পরিশোধ করেন।

Comments (0)
Add Comment