মেহেরপুর হেরোইন রাখার অপরাধে যুবকের যাবজ্জীবন

মেহেরপুর অফিস: মেহেরপুরে হেরোইন রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় সোহেল রানা নামের এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. ওয়ালিউল ইসলাম ওই রায় দেন। সাজাপ্রাপ্ত সোহেল মেহেরপুরের গাংনী উপজেলার আড়পাড়া গ্রামের জাফরের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০২০ সালের ৫ এপ্রিল মেহেরপুর ডিবির এসআই মেজবাহুর রহমানের নেতৃত্বে গোপন সূত্রে খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল গাংনী উপজেলার হিন্দা গ্রামে অভিযান চালান। এ সময় সোহেলকে গ্রেফতার করেন এবং তার কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করেন। ওই ঘটনায় ২০১৮ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) এর ৮ (গ)/৪১ ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-৭। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির ইন্সপেক্টর খন্দকার শাহ আলম মামলার প্রাথমিক তদন্ত শেষে ২০২০ সালের ২৬ মে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ৮ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি সোহেল দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষের কৌশুলী পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে অ্যাড. খন্দকার আব্দুল মতিন কৌশলী ছিলেন।

Comments (0)
Add Comment