সৌদি আরবে নিয়ে বিক্রি করে দেয়ার অভিযোগ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার বাবুপাড়ার আদম ব্যবসায়ী হেলালের বিরুদ্ধে বিদেশি ভালো কোম্পানিতে চাকরির প্রলোভন দেখিয়ে সৌদি আরবে নিয়ে গিয়ে স্থানীয় এক ব্যক্তির নিকট বিক্রি করে দেয়ার অভিযোগ তুলেছেন আলমডাঙ্গার আসাননগরের মিনারুল ইসলাম। সেখানে চুক্তির মেয়াদ শেষে অবৈধ হওয়ায় দীর্ঘ ৯ মাস জেলখেটে নিঃস্ব হয়ে বাড়ি ফিরেছেন মিনারুল ইসলাম। হেলালের বিরুদ্ধে থানায় অভিযোগ করেও কোনো সুরাহা হয়নি।
জানা যায়, আলমডাঙ্গা বাবুপাড়ার চেরাগ আলীর ছেলে আদম ব্যবসায়ী হেলাল উদ্দীন সৌদি আরবে বিদেশি কোম্পানিতে ভালো বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে আসাননগরের মোফাজ্জেল হোসেনের ছেলে মিনারুল ইসলামের নিকট থেকে সাড়ে ৩ লাখ টাকা নেন। ২০১৯ সালের শেষ দিকে তিনি মিনারুল ইসলামকে সৌদি পাঠিয়ে দেন। বলেছিলেন, সৌদি বিমান বন্দর থেকে কোম্পানির লোকজন তাকে রিসিভ করে নিয়ে যাবে। কিন্তু মিনারুলকে কোন কোম্পানির লোক রিসিভ করতে যাননি। গিয়েছিলেন হেলালের ব্যবসার সাথে জড়িত এক বাঙালি। তিনি সৌদির স্থানীয় এক ব্যক্তির নিকট ৩ মাসের চুক্তিতে বিক্রি করে দেন।
এদিকে, চুক্তির মেয়াদ শেষে মিনারুলের ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। তারপর কাগজ করতে না পারায় সে অবৈধভাবে কয়েক মাস বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ান। এক সময় পুলিশের হাতে আটক হন। পরে ৯ মাস জেলখেটে বাড়ি থেকে টাকা নিয়ে গিয়ে সৌদি থেকে একেবারে নিঃস্ব হয়ে বাড়ি ফেরেন।
বাড়ি ফিরে আদম দালাল হেলালের কাছে ক্ষতিপূরণ দাবি করেন। এক পর্যায়ে হেলাল এক লাখ তাকে ফেরত দিতে চাইলেও পরে দেননি। এ ঘটনায় বেশ কয়েকমাস মাস আগে মিনারুল দুলাভাই থানায় হেলালের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন। কিন্তু সে অভিযোগের ভিত্তিতে থানা পুলিশ কোন পদক্ষেপ নেননি বলে মিনারুল বিদেশ থেকে এসে দুঃখ প্রকাশ করেন।

 

Comments (0)
Add Comment