চুয়াডাঙ্গায় ফেসবুকে মসজিদ নিয়ে কটুক্তি করায় মানিক নামের এক ব্যক্তির বিরুদ্ধে আদালতে মামলা

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গায় ফেসবুকে মসজিদ নিয়ে কুটক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০০৮ এর ২৮(২) ধারায় মানিক মিয়া নামে এক ব্যক্তির নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা থানা আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালতের বিচারক মানিক দাস মামলাটি এজাহার হিসেবে গ্রহন করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।
মামলার বিবরণে জানা গেছে, গত ২৩ ফেব্রুয়ারি দর্শনা থানার গ্রীসনগর গ্রামের জাহাঙ্গীরের ছেলে মানিক মিয়া ইচ্ছাকৃতভাবে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে কঠোর ভাবে আঘাত হানার অভিপ্রায়ে জ্ঞাতসারে মানিক খান নামীয় ফেসবুক একাউন্ট থেকে টাইম লাইনে একটি পোষ্ট দেন। ফেসবুক পোষ্টে তিনি লেখেন, ‘যেখানে সেখানে মসজিদ না তৈরী করে কিছু খেলাধুলা করার মাঠ বানালে শিশু কিশোরদের সুস্থ মানসিক বিকাশ ঘটত। এত মসজিদ দিয়েও সমাজের মানবিক বিপর্যয় রোধ করা যাচ্ছে না। কারণ, মসজিদসহ ধর্মীয় প্রতিষ্ঠান সমূহ, খেলার মাঠ এবং সাংস্কৃতিক ক্লাব- এই সবকিছুরই প্রয়োজন আছে এই সমাজে। কিন্ত, শুধু মসজিদ বানানোর কারণে সমাজটা এত বিষাক্ত। ’
এঘটনায় সংক্ষুদ্ধ হয়ে চুয়াডাঙ্গা আরামপাড়ার অ্যাড. মনিবুল হাসান পলাশ বাদী হয়ে আদালতে এই মামলাটি দায়ের করেন। এ মামলায় ৫ জনকে সাক্ষী করা হয়েছে।

Comments (0)
Add Comment