করোনায় মারা যাওয়া ৮৩ জনের মধ্যে ৫৬ জনই ষাটোর্ধ্ব

স্টাফ রিপোর্টার: দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত এক দিনে আরো ৮৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫৬ জনের বয়স ৬০ বছরের বেশি, ১৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, পাঁচ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর, পাঁচ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ৫২ জন ঢাকা বিভাগের, ১৩ জন চট্টগ্রাম বিভাগের, তিন জন রাজশাহী বিভাগের, পাঁচ জন খুলনা বিভাগের, চার জন বরিশাল বিভাগের, তিন জন সিলেট বিভাগের এবং তিন জন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন। গত এক দিনে মারা যাওয়া ৮৩ জনকে নিয়ে দেশে করোনা ভাইরাসে মোট ১০ হাজার ৯৫২ জনের মৃত্যু হলো। গত এক দিনে নতুন রোগী শনাক্ত হয়েছে আরো ২ হাজার ৬৯৭ জন। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৪২ হাজার ৪০০ জন হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৫ হাজার ৪৭৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৬ লাখ ৫৩ হাজার ১৫১ জন হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৫০টি ল্যাবে ২০ হাজার ৫৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ২৩ হাজার ৫৭৯টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১১ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৯৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৪৪ হাজার ৬৯৬টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ১৩ লাখ ৭৮ হাজার ৮৮৩টি। গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৫৮ জন পুরুষ আর নারী ২৫ জন।

 

Comments (0)
Add Comment