গাংনীতে তিন জন করোনাভাইরাস মুক্ত

গাংনী প্রতিনিধি:
প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মুক্তি পেয়েছেন মেহেরপুর গাংনী উপজেলার তিন জন।
এরা হচ্ছেন- কাজিপুর গ্রামের শাহীন রেজা (১৮), গাড়াডোব গ্রামের পোড়াপাড়ার দুলাল হোসেন (৩০) ও রংমহল গ্রামের পলাশ হোসেন।
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা গেছে, ১৬ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত এ উপজেলায় করোনাভাইরাস সংক্রমিত মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ১৫। যাদেরকে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা চলছে। এদের মধ্যে চলতি সপ্তাহে তিন জন সুস্থ হয়েছেন। যা করোনা ভাইরাস সংক্রমণরোধে আশা জাগানিয়া বিষয়। ওই তিন জন করোনাভাইরাস মুক্ত হওয়ায় এখন এ উপজেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১২ জন।
গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম রিয়াজুল আলম বলেন, নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর আক্রান্ত ব্যক্তিদের নিজ বাড়িতে রুম আসোলেশনে রেখে প্রয়োজনীয় চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। পরবর্তীতে নমুনা পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় তাদেরকে করোনামুক্ত হিসেবে ঘোষণা দেয়া হয়েছে।
অপরদিকে এখনো যারা আইসোলেশনে রয়েছেন তারা সবাই সুস্থ আছেন বলেও জানান তিনি।
করোনাভাইরাস থেকে মুক্তি পাওয়া শাহীন রেজা ও দুলাল হোসেন ঢাকা থেকে এবং পলাশ ওমান থেকে বাড়ি ফিরলে তাদেরকে কোয়ারিন্টিন করায় স্বাস্থ্য বিভাগ। নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হলে তাদের বাড়ি লক ডাউন ও তাদের সংস্পর্শে আসা লোকজনেরও নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। তবে আশার কথা হচ্ছে এ তিন জনের থেকে অন্য কেউ সংক্রমিত হননি।

Comments (0)
Add Comment