চুয়াডাঙ্গা জেলা পুলিশের স্থাপনায় ৫ হাজারেরও বেশি গাছ লাগানো হবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা পুলিশের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। ‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’ স্লোগানকে সামনে রেখে পুলিশ সুপার জাহিদুল ইসলামের উদ্যোগে গতকাল সোমবার বেলা ১২টার দিকে পুলিশ লাইন্স চত্বরে এ কর্মসূচি পালিত হয়। এর আগে পুলিশ লাইন্স মাঠে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। চলমান বৃক্ষরোপণ কর্মসূচিতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের সকল স্থাপনার উপযুক্ত জায়গায় ৫ হাজারেরও বেশি বৃক্ষরোপণ করা হবে বলে সভায় জানানো হয়।
চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর (বিএটি) বনায়ন প্রকল্পের পৃষ্টপোষকতায় আলোচনাসভা ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সভায় পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, গাছ প্রাকৃতিক সম্পদ। যা পরিবেশের ভারসাম্য রক্ষাসহ আমাদের জীবনকে সচল রাখতে অগ্রণী ভূমিকা পালন করে। সুতরাং আমাদের সকলকে বৃক্ষরোপণ করতে হবে। চলমান বৃক্ষরোপণ কর্মসূচিতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের সকল স্থাপনার উপযুক্ত জায়গায় পর্যায়ক্রমে ৫ হাজারেরও বেশি গাছ লাগানো হবে। ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ঝিনাইদহ রিজিওনাল চীফ ম্যানেজার মাজেদুল হক খান তার বক্তব্যে বলেন, দেশ ও সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো সারাদেশে বিনামূল্যে বৃক্ষরোপণ করে থাকে। বিগত কয়েক বছর পরিবেশ ও বন মন্ত্রণালয় কর্তৃক শ্রেষ্ঠ বৃক্ষরোপণকারী প্রতিষ্ঠান হিসেবে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো পুরষ্কৃত হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, ব্রিটিশ আমেরিকান টোবাকোর এরিয়া ম্যানেজার কামাল হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Comments (0)
Add Comment