চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু : নতুন শনাক্ত ১৩

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বৈশি^ক মহামারি নোভেল করোনা ভাইরাস আক্রান্তের উপসর্গ নিয়ে আরও একজন মারা গেছেন। ৪৭ বছর বয়সী মোস্তফা হোসেন ওরফে গোলাম মোস্তফাকে রোববার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। হলুদ জোনে ভর্তি করে চিকিৎসার এক পর্যায়ে সন্ধ্যা ৬টার দিকে মারা যান তিনি। মোস্তফা হোসেন গোকুলখালীর মোজাফ্ফার হোসেনের ছেলে। অপরদিকে রোববার চুয়াডাঙ্গার আরও ১৩ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ২১ জন।

চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগ রোববার নতুন ৩৯ জনের নমুনা সংগ্রহ করে কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করেছে। এদিন জেলা স্বাস্থ্য বিভাগের হাতে পূর্বের ৫৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে এসেছে। এর মধ্যে কোভিড-১৯ পজিটিভ হয়েছে ১৩ জনের। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩শ ৫৩ জনে। সুস্থ ২১ জনকে নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ৪৩ জন। বর্তমানে হাসপাতালে তথা প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২০ জন। হোম তথা বাড়িতে আইসোলেশনে রয়েছেন ২৫৫ জন। ঢাকায় চিকিৎসাধীন ৬ জন। নতুন যে ১৩ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তাদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৭জন, দামুড়হুদা উপজেলার ৪জন ও জীবননগর উপজেলার ৩ জন। চুয়াডাঙ্গা সদর উপজেলার নতুন আক্রান্তদের মধ্যে জেলা শহরের থানা কাউন্সিলপাড়ার ১জন, দক্ষিণ হাসপাতালপাড়ার ১জন, রেলপাড়ার ১জন, ভুলটিয়ার ১জন ও আব্দুস শুকুর নামের একজনের বিস্তারিত ঠিকানা দেয়া হয়নি। দামুড়হুদা উপজেলার চারুলিয়ার ২জন, দামুড়হুদা আশা অফিসের ১জন ও গোবিন্দহুদার ১জন। জীবননগর উপজেলার তিনজনের মধ্যে দুজন জীবননগর টিঅ্যান্ডটিপাড়ার এবং একজনের বাড়ি পোস্ট অফিসপাড়ায়। অপরদিকে চুয়াডাঙ্গা আলমডাঙ্গার গোকুলখালীর মোজাফ্ফর হোসেনের ছেলে মোস্তফা হোসেনকে রোববার দুপুরে সদর হাসপাতালে নেয়া হয়। কোভিড-১৯ এর উপসর্গ থাকায় তাকে হলুদ জোনে রাখা হয়। সন্ধ্যায় তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তার মৃতদেহ দাফনের জন্য বলেছে স্বাস্থ্য বিভাগ। চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে গতপরশু পর্যন্ত মৃত্যু সংখ্যা ছিলো ৩৫ জন। উপসর্গ নিয়ে মারা যাওয়ার সংখ্যা আরও কয়েকজন। এদের তালিকায় যুক্ত হলেন গোকুলখালীর মোস্তফা। তার নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেলে নিশ্চিত হওয়া যাবে তিনি উপসর্গে ভুগলেও কোভিড-১৯ আক্রান্ত ছিলেন কিনা।

উল্লেখ্য, রোববার পর্যন্ত চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ মোট ৫ হাজার ৩শ ৫২ জনের নমুনা নিয়েছে। পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে ৫ হাজার ২শ ১ জনের। যার মধ্যে মোট করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩শ ৫৩ জন। এর মধ্যে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৪৩ জন।

ভালাইপুর প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার চিৎলা ইউনিয়নের সাবেক যুবলীগনেতা ও গোকুলখালী বাজারের ব্যাবসায়ী শাদা মনের মানুষ গোলাম মোস্তফা (৪০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি …………… রাজেউন)। গোলাম মোস্তফা চিৎলা ইউনিয়নের গোকুলখালী বাজারের মোজাফ্ফর হোসেনের বড় ছেলে। ব্যক্তি জীবনে তিনি ২ কন্যা সন্তানের জনক ছিলেন। আজ সোমবার সকাল ১০টায় গোকুলখালী সরকারি কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে হবে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। মরহুমের শোক সম্মত পরিবারকে সমবেদনা জানিয়েছেন জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জিল্লুর রহমান, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবীর। গোকুলখালী বাজার কমিটির সভাপতি হাজি শরিফুল ইসলাম টোকন ও সাধারণ সম্পাদক ফরিদ হোসেনসহ নেতৃবৃন্দ।

Comments (0)
Add Comment