ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে কটূক্তি, মেহেরপুরের তালেব গ্রেফতার

ডেস্ক নিউজ:
জ্বালানির দাম বৃদ্ধিতে ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় মেহেরপুরের গাংনীর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (১০ আগস্ট) রাত ১১টার দিকে ওই গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তি গাংনী উপজেলার গাঁড়াবাড়িয়া গ্রামের হাটপাড়া এলাকার হারুন অর রশিদ ওরফে হারুর ছেলে আবু তালেব (৪২)। তিনি সৌদি আরব প্রবাসী ছিলেন। এক বছর আগে বাড়িতে ফিরেছেন।

জানা গেছে, জ্বালানির দাম বৃদ্ধি হওয়ার পর গত শনিবার রাতে নিজ ফেসবুক আইডি থেকে লাইভে এসে আবু তালেব প্রধানমন্ত্রীকে কটূক্তি করে। পরে বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়। সেদিন থেকেই পুলিশের পৃথক টিম বিভিন্ন স্থানে অভিযান শুরু করলে আত্মগোপনে চলে যান তিনি।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম বলেন, আবু তালেবকে গ্রেপ্তারের জন্য দুই দিন ধরে যশোর, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলায় বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরে গাংনী উপজেলার সহোগলপুর থেকে তাকে গ্রেপ্তার করে প্রথমে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত ব্যক্তিকে গাংনী থানায় সোপর্দ করা হয়েছে। তার নামে ২০১৮ সালের ডিজিটাল সিকিওরিটি অ্যাক্টের একটি মামলা এফআইআরভুক্ত করা হয়েছে।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, গাংনীর সাবেক ছাত্রলীগ নেতা শেখ আনিসুজ্জামান লুইস বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন। আবু তালেবকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ বৃহস্পতিবার গ্রেপ্তারকৃত ব্যক্তিকে আদালতের মাধ্যমে মেহেরপুর জেলহাজতে প্রেরণ করা হবে।

Comments (0)
Add Comment