পাচারকালে ১০টি সোনার বারসহ দামুড়হুদার সহোদর আটক

যশোর বেনাপোল সীমান্তে বিজিরি চোরাচালন বিরোধী অভিযান

স্টাফ রিপোর্টার: যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ১০টি সোনার বারসহ মিলন হোসেন (৩২) ও হিরন হোসেন (৩০) নামে দুই সহোদরকে আটক করেছে বিজিবি। গতকাল বৃহস্পতিবার সকালে বেনাপোল কাস্টমস হাউজের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। তাদের প্যান্টের বেল্ট থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা সোনা উদ্ধার করে বিজিবি। আটক মিলন ও হিরন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

যশোরের শার্শা ও বেনাপোল সীমান্তে একের পর এক সোনার চালান আটক হলেও থেমে নেই সীমান্ত দিয়ে সোনা চোরাচালান। ধরা পড়ছে পাচারকারীরা। সোনা ব্যবসায়ী ও গডফাদাররা ধরা ছোয়ার বাইরে থাকায় থামছে না পাচার।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে একটি সোনার চালান পাচার হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল কাস্টমস হাউজের সামনে বাঁশকল এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন মিলন ও হিরনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় এক কেজি ২০০ গ্রাম ওজনের ১০টি সোনার বার। যার বাজার মূল্য আনুমানিক এক কোটি ৮ লাখ বলে জানায় বিজিবি। এছাড়াও আটককৃতদের পেটের মধ্যে স্বর্ণ থাকতে পারে সন্দেহে তাদেরকে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এক্স-রে করা হলেও কোন স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়নি। আটক দুই স্বর্ণ পাচারকারীদের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। স্বর্ণ ব্যাবসায়ীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

Comments (0)
Add Comment