অমুক্তিযোদ্ধা থাকায় গাংনীর প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন

স্টাফ রিপোর্টার: স্বাধীনতা দিবস উপলক্ষে মেহেরপুরের গাংনী উপজেলায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান বর্জন করেছেন বীর মুক্তিযোদ্ধারা। শনিবার (২৬ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এ অনুষ্ঠান বর্জন করেন তারা। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয় উপজেলা প্রশাসন।

বীর মুক্তিযোদ্ধা তাহাজ উদ্দীন বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে সংবর্ধনার আয়োজন করে গাংনী উপজেলা প্রশাসন। প্রকৃত বীর মুক্তিযোদ্ধারা দাবি তোলেন, যারা গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা নন তাদের সঙ্গে অনুষ্ঠানে অংশ নিবেন না। এরপরও অনুষ্ঠানে অমুক্তিযোদ্ধা থাকায় প্রকৃত বীর মুক্তিযোদ্ধারা অনুষ্ঠান বর্জন করেন। তিনি আরও বলেন, প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে সংবর্ধনা এমনকি খাবারও নেয়া হয়নি। পরে প্রশাসনের লোকজন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এসে সংবর্ধনা দেয়ায় সেটি নেয়া হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ জানান, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) কর্তৃক সর্বশেষ যাচাই বাছাই করা হয়। সে সময় যারা মুক্তিযোদ্ধা হিসেবে কোনো প্রমাণ দেখাতে পারেননি তাদের গেজেট থেকে বাদ দেয়া হয়। পাশাপাশি ভাতাও বন্ধ করে দেয়া হয়। প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে তাদের উপস্থিতি থাকলে কোনো মুক্তিযোদ্ধা ওই অনুষ্ঠানে যাবেন না বলেও জানানো হয়েছিলো। কিন্তু অনুষ্ঠানে অমুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন তাই বর্জন করা হয়েছে।

এ বিষয়ে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী খানম বলেন, অনুষ্ঠানে মুক্তিযোদ্ধারা না আসায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক, পৌর মেয়র আহম্মেদ আলী, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাকসহ প্রশাসনের লোকজনকে সঙ্গে নিয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে তাদের সংবর্ধনা দেয়া হয়েছে। অনুষ্ঠানে না আসার বিষয়টি বীর মুক্তিযোদ্ধাদের অভ্যন্তরীণ ব্যাপার। প্রশাসনের সঙ্গে তাদের কোনো দ্ব›দ্ব নেই।

Comments (0)
Add Comment