মেহেরপুরের ফতেপুরে ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ : এলাকার লোকজনকে মারধর

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার ফতেপুর গ্রামে সাতশ’ ফুট হেরিংবোন ইটের রাস্তা তৈরিতে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া ওই সড়কে সাতশ’ ফুট হেরিংবোন ইটের তৈরি রাস্তা করার টেন্ডার দেয়া হয় রনি নামের এক ঠিকাদারের কাছে। বুড়িপোতা ইউনিয়ন পরিষদের উদ্যোগে দেয়া টেন্ডারে ওই রাস্তার কাজে এক নম্বর ইট দেয়ার কথা থাকলেও গতকাল বুধবার সকালে ঠিকাদারের শ্রমিকরা নিম্নমানের তিন নম্বর ইট দিয়ে কাজ শুরু করেন। এসময় ফতেপুর গ্রামের যুবসমাজ নিম্নমানের ইট ব্যবহারের প্রতিবাদ জানায় ও কাজ বন্ধ করে দেয়।

এদিকে নিম্নমানের ইট ব্যবহারের প্রতিবাদ করায় ঠিকাদার রনি ও তার লোকজন গ্রামের কয়েকজন যুবককে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাস্থলে গিয়ে নিম্নমানের ইট ব্যবহারের সত্যতা পাওয়া যায়।

ঠিকাদার রনি বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামানের নিকটতম আত্মীয় বলে এলাকাবাসী জানান এবং তার নির্দেশেই এই সড়কে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ তোলে।

বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজামান মোবাইল ফোনের মাধ্যমে সাংবাদিকদের জানান, ওই রাস্তার কাজ করতে রনি নামের এক ছেলেকে টেন্ডার দেয়া হয়েছে। ভাটা থেকে যখন ইট কেনা হয় ভাটার লোকেরা রাস্তার কাজ শুনে ভগিযোগী করে তিন নাম্বার ইট ঢুকিয়ে দিয়েছে। আমি জানার পর রনিকে এ সমস্ত নিম্নমানের ইট দিয়ে কাজ করতে নিষেধ করে দিয়েছি। এই ধরনের তিন নাম্বার ইট দিয়ে আর কাজ করা হবে না। এলাকাবাসীকে মারধর করার বিষয়ে জানতে চাইলে তিনি আরো বলেন, এমন কিছুই হয়নি। এ ব্যাপারে আমি কিছুই জানি না। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সম্ভবত ৭ লাখ টাকা বাজেট রয়েছে এই রাস্তার কাজে।

Comments (0)
Add Comment