সাঁতার জীবনের জন্য অত্যন্ত জরুরি এবং গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ

চুয়াডাঙ্গায় সাঁতার প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনকালে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় সাঁতার প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টার দিকে পুরাতন স্টেডিয়াম সংলগ্ন শিশু-কিশোর সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। প্রধান অতিথি বলেন, সাঁতার জীবনের জন্য অত্যন্ত জরুরি এবং গুরুত্বপূর্ণ একটি প্রশিক্ষণ। এ প্রশিক্ষণ আয়াত্তে থাকলে পানি জনিত যেকোনো দুর্ঘটনা থেকে নিজেকে সেফ করা সম্ভব। এছাড়া সেনাবাহিনী, নৌ-বিমান বাহিনী, বিজিবিসহ ক্যাডেট কলেজে ভর্তি হতে গেলে এবং সাঁতারের আবশ্যকতা উল্লেখ করে অগ্রাধিকার প্রদান করে থাকে। তাই সাঁতার প্রশিক্ষণ গ্রহণের কোনো বিকল্প নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া। চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মীর জান্নাত আলীর পবিত্র কোরআন তেলাওয়তের মাধ্যমে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে ¯^াগত বক্তব্য দেন শিশু-কিশোর সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রের কেন্দ্র ইনচার্জ নাসির আহাদ জোয়ার্দ্দার। চুয়াডাঙ্গা প্রেসক্লাবের জয়েন্ট সেক্রেটারি ও প্রধান প্রশিক্ষক ইসলাম রকিবের সঞ্চালনায় সাঁতার প্রশিক্ষণ কার্য়ক্রম বিষয়ে বিস্তারিত তুলে ধরেন জেলা ক্রীড়া অফিসার আমানউল্লাহ আহাম্মেদ।

উল্লেখ্য ক্রীড়া পরিদপ্তরের ক্রীড়া কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া অফিসের মাধ্যমে ৭ দিনব্যাপী সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণে চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়, চুয়াডাঙ্গা একাডেমি, এমএ বারী মাধ্যমিক বিদ্যালয়, চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসা ও রাহেলা খাতুন গার্লস একাডেমির ১৫জন মেয়ে ও ১৫জন ছেলে প্রশিক্ষণার্থী সাঁতার প্রশিক্ষণ গ্রহণ করবে।

Comments (0)
Add Comment