সয়াবিন তেল মজুত রাখায় ব্যবসায়ীর জরিমানা

চুয়াডাঙ্গার গুলশানপাড়ায় বাড়িতে ৬২৮ লিটার সয়াবিন তেল উদ্ধার

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় অবৈধভাবে বাড়িতে সয়াবিন তেল মজুত রেখে বাজারে কৃত্রিম সঙ্কট তৈরির অপরাধে এক ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উদ্ধার করা হয়েছে ৬২৮ লিটার সয়াবিন তেল। গতকাল বুধবার দুপুরে চুয়াডাঙ্গা পৌর এলাকার গুলশানপাড়ায় ব্যবসায়ী গোলাম রসুলের বাড়িতে ওই অভিযান চালায় সদর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভ‚ঁইয়া জানান, দেশে সয়াবিন তেলের কোনো সঙ্কট নেই। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে সয়াবিন তেল মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল দুপুরে চুয়াডাঙ্গা পৌর এলাকার গুলশানপাড়ায় গোলাম রসুলের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় উদ্ধার করা হয় ৩৩ কার্টুন সয়াবিন তেল। যার ভেতর ছিল ৬২৮ লিটার সয়াবিন তেল। গোলাম রসুল চুয়াডাঙ্গা নিচের বাজারের মেসার্স গোলাম স্টোরের স্বত্বাধিকারী। বর্তমানে তার ছেলে রুবেল হোসেন ওই দোকান পরিচালনা করে আসছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জানান, অবৈধভাবে বাড়িতে সয়াবিন তেল মজুত রাখার অপরাধে ব্যবসায়ী রুবেল হোসেনকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে মজুতকৃত ৬২৮ লিটার সয়াবিন তেল বিক্রির জন্য তার দোকানে পাঠিয়ে দেয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন উপ-পরিদর্শক গোপাল চন্দ্রের নেতৃত্বে সদর থানা পুলিশের একটি টিম।

Comments (0)
Add Comment