আগুন লেগে মালামালসহ পুড়লো ফেরির ৮টি ট্রাক

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে ভোররাতে ভোলার উদ্দেশে ছেড়ে আসা ফেরি কলমীলতায় আগুন লেগে মালামালসহ পুড়ে গেছে ৮টি ট্রাক। পুড়ে যায় একটি মোটরসাইকেলও। তবে অগ্নিকা-ে কেউ হতাহত হয়নি।
জানা গেছে, মধ্য মেঘনায় ভোলা-লক্ষ্মীপুর নৌরুটের ওই ফেরিতে গতকাল বৃহস্পতিবার ভোর ৪টার দিকে আগুন লাগে। খবর পেয়ে ভোলা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে আগুনে ফেরিতে থাকা তিনটি বড় মালবাহী ট্রাক, চারটি কাভার্ড ভ্যান, একটি পিকআপ ভ্যান ও একটি মোটরসাইকেল পুড়ে যায়। একটি ট্রাক থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।
ভোলা নৌ-পুলিশ থানার ওসি সুজন কুমার পাল জানিয়েছেন, ফেরিটি ভোর ৪টার দিকে লক্ষ্মীপুরের মতিরহাট পার হয়ে মেঘনার মাঝ বরাবর আসার পর হঠাৎ একটি ট্রাকে আগুন লেগে যায়। এ সময় স্টাফসহ যাত্রীরা ফেরির পেছন দিকে নিরাপদ অবস্থান নেন। এক পর্যায়ে মাছ ধরার একটি ট্রলার এগিয়ে এলে তাতে কয়েক জন যাত্রী উঠে ভোলার ইলিশা ঘাটে চলে যান।
ফেরির স্টাফ আলম সিকদার বলেন, ধারণা করা হচ্ছে ফেরিতে থাকা ট্রাকের স্টাফদের মশার কয়েল অথবা সিগারেট থেকে ট্রাকে আগুন লাগে। বিআইডব্লিউটিসির ভোলার ম্যানেজার মো. পারভেজ জানান, খবর পেয়ে অপর একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছেন। গতকাল দুপুর পর্যন্ত ফেরিটি লক্ষ্মীপুরের মেঘনা নদীর গুনগুনিয়া চর এলাকায় নোঙর করা ছিলো। ফেরিটি ভোলার ইলিশা ঘাটে না লক্ষ্মীপুরে ফেরত নেয়া হবে এ বিষয়ে তখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

Comments (0)
Add Comment