আলমডাঙ্গার ঘোলদাড়ি বাজারে আদালতের আদেশ অমান্য করে পাঁচিল নির্মাণ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার ঘোলদাড়ি বাজারে আদালতের আদেশ অমান্য করে পাঁচিল নির্মাণের অভিযোগ উঠেছে। ওই জমিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গত ১৩ ফেব্রুয়ারি ১৪৫ ধারা জারি করা হলেও বিবাদী ওহিদ আলী তা অমান্য করে পাঁচিল নির্মাণ কাজ করছেন। ফলে ভুক্তভোগী মনিরুজ্জামান মনির বিপাকে পড়েছেন।

জানা গেছে, আলমডাঙ্গার ভেদামারী গ্রামের মৃত আকমান আলী মোল্লার ছেলে মনিরুজ্জামান মনির ঘোলদাড়ি বাজারে ১০৫৭ দাগে সাড়ে ৮ শতক জমি ক্রয় করেন। ক্রয়কৃত জমির পাশে ১০৫৬ দাগে ১ শতক জমির ওপর দিয়ে রাস্তা দেয়ার বিষয়টি দলিলে উল্লেখ করা হয়। ওই রাস্তা দিয়ে মনিরুজ্জামান মনিরসহ এলাকায় বসবাস করা অন্যান্য লোকজন যাতায়াত করে থাকেন। হঠাৎ করেই ওই রাস্তায় বারোঘরিয়া গ্রামের মুনছুর আলীর ছেলে ওহিদ আলী লোকজন নিয়ে গত ১০ ফেব্রুয়ারি পাঁচিল নির্মাণ শুরু করেন। তাকে নিষেধ করলে না শুনে অকথ্য ভাষায় গালাগালি ও মারমুখি হয়ে ওঠে। বাধ্য হয়ে মনিরুজ্জামান মনির প্রথমে ক্যাম্প পুলিশ ও পরে আদালতের শরনাপন্ন হন।  বিষয়টি চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে আদালত গত ১৩ ফেব্রুয়ারি ওই জমির উপর ১৪৫ ধারা জারি করেন।

আদালত এই আদেশ বাস্তবায়নের জন্য থানা পুলিশের নিকট প্রদান করা হয়। আলমডাঙ্গার থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম ঘোলদাড়ি ক্যাম্পের আইসির নিকট প্রেরণ করেন।

এদিকে অভিযোগ উঠেছে ওহিদ আলী আদালতের আদেশ অমান্য করে ওই জমির ওপর নির্মাণ কাজ করছেন। বিষয়টি চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই জমির ওপর নির্মিত কাজ বন্ধ রাখার জন্য ভুক্তভোগীরা প্রশাসনের নিকট আবেদন জানিয়েছেন।

 

Comments (0)
Add Comment