এই প্রতিষ্ঠানের মান মর্যাদা তোমাদেরই অক্ষুণ্ণ রাখতে হবে

নীলমনিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে টোটন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ, আলোচনাসভা অনুষ্ঠানসহ নানা আয়োজনে চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের আমিরপুর গ্রামে অবস্থিত নীলমনিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গনে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নীলমনিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মোস্তাফিজুর রহমান নিপুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এসএসসি সম্পন্ন করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যয়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয় বরং মেধা ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। এই প্রতিষ্ঠানের মান মর্যাদা তোমাদেরই অক্ষুণ্ণ রাখতে হবে। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই বিদ্যালয়ে তোমাদের স্বাগত জানাচ্ছি। তোমাদের কলকাকলিতে এ বিদ্যালয় প্রাঙ্গণ মুখরিত উয়ে উঠুক সেই কামনা করি।
বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিন হেলা এবং মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল মামুন রতন। এছাড়া আরো উপস্থিত ছিলেন নীলমনিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য বাবুল হোসেন মেম্বার, রকিবুল ইসলাম, রেফাউল ইসলাম তাপস, আব্দুল মমিন, নিলুফার ইয়াসমিন, মোমিনপুর ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুর রাজ্জাক রাজা, শাহিনুর রহমান, মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ, গোলাম মোস্তফা বাবু, নুরুজ্জামান, আতিয়ার রহমান, রমজান আলী, সাইদুল মঞ্জিল, মিকাইল, সুমন হক, বকুল, যুবলীগ নেতা রাজিব হাসান বঙ্গ, হাসানুজ্জামান ছোট, মিঠু, আব্দুল মমিন, অভিভাবকগণসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ। নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নীলমনিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহম্মেদ সোহেল।