কুষ্টিয়ায় এক গুদামে পাওয়া গেলো ৪০ হাজার লিটার সয়াবিন তেল

বিক্রি না করে মজুত রাখায় ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় ১০ দিন ধরে দোকানে সয়াবিন তেল পাওয়া যাচ্ছে না। এ নিয়ে সাধারণ মানুষ খুবই বিপাকে আছে। এরই মধ্যে গতকাল মঙ্গলবার সকালে শহরের বড়বাজার এলাকায় একটি গুদামে পাওয়া গেছে ৪০ হাজার লিটার সয়াবিন তেল। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুষ্টিয়া জেলা কার্যালয় অভিযান চালিয়ে এসব তেলের সন্ধান পায়।
অধিদপ্তরের কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন ম-লের নেতৃত্বে শহরের বড়বাজার ও পৌর বাজার এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানের পর গুদামের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) সুলতানা রেবেকা নাসরীন, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আবদুস সালাম তরফদার ও কুষ্টিয়া জেলা পুলিশের সদস্যরা।
সুচন্দন ম-ল সাংবাদিকদের বলেন, কুষ্টিয়ায় কয়েকদিন ধরে সয়াবিন তেলের সংকট দেখা দেয়। এর পরিপ্রেক্ষিতে বড়বাজার এলাকায় মেসার্স মা ফুড প্রোডাক্টস নামের একটি গুদামে গিয়ে পাওয়া যায় ৪০ হাজার লিটার সয়াবিন তেল। এসব তেল ঈদের আগে কিনে মজুত রাখা হয়েছিলো। বিক্রি না করে মজুত রাখার অপরাধে গুদামের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তিনদিনের মধ্যে এসব তেল খোলা বাজারে বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে। তিনদিন পর আবার গুদামে খোঁজ নেয়া হবে। এদিকে অভিযানের সময় পৌর বাজারে বোতলের মূল্য অপেক্ষা বেশি দামে সয়াবিন তেল বিক্রি করার অপরাধে মা স্টোরকে চার হাজার টাকা এবং সবুজ সাথী স্টোরকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Comments (0)
Add Comment