কুষ্টিয়ায় নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরি: জেল-জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে এক প্রতিষ্ঠানের দুই মালিককে ৩ মাসের করে কারাদ- এবং এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে ঐ প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে। বুধবার (২২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া শহরের জেল খানা মোড়ের “প্যামপাস এগ্রো এন্ড লজিস্টিক লিমিটেড” নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালায় জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ হাসান ও আহমেদ সাদাত এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।
সবুজ হাসান জানান, যমুনার উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বাজারজাতকরণ করছে একটি প্রতিষ্ঠান এমন অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাত সাড়ে আটটার দিকে শহরের জেলখানা মোড়ের একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় প্রায় এক হাজার পিস হ্যান্ডস্যানিটাইজার, ৬ হাজার পিস সার্জিক্যাল মাস্ক, ২১ পিস পিপিই জব্দ করা হয়।
তিনি আরো জানান, কারখানাটিতে কেমিস্ট বা ল্যাবের কার্যক্রম নেই। নিজেরাই এসব পন্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। এবং অনুমোদন না থাকলেও প্রতিষ্ঠানটি যমুনার হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে ক্লিন এন্ড কেয়ার নামে নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে তা বাজারে বিক্রি করে আসছিল। অভিযুরা তাদের দোষ স্বীকার করায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক ঐ প্রতিষ্ঠানের মালিক সিরাজুল ইসলাম স্বপন ও নূর মোহাম্মদ খান শিমুল নামে দুই ব্যক্তিকে তিন মাসের কারাদন্ড এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। অভিযানে ঔষধ প্রশাসন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারি পরিচালক আব্দুল্লাহ আল মামুন, স্যানিটারী ইন্সপেক্টরসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Comments (0)
Add Comment