গাংনীতে দুই চা বিক্রেতার জেল

গাংনী প্রতিনিধি: সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদের অভ্যন্তরের চা বিক্রেতা জাকির হোসেন ও মনা মিয়াকে ১৫ দিন করে কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকার বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনায় জরুরী খাদ্য পণ্য ও ওষুধ বাদে সকল দোকানপাট বন্ধ রয়েছে। নির্দেশনা অমান্য করে উপজেলা পরিষদ চত্বরে চায়ের দোকান খুলে আড্ডা জমায়েত করছিলেন মনা ও জাকির। গতকাল সকালের দিকে দু’জনকে উপজেলা নির্বাহী অফিসার তার দফতরে ডেকে নিয়ে যান। সেখানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে দরিদ্রতার কথা উল্লেখ করে দোষ স্বীকার করেন মনা ও জাকির।
উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, গোটা উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে চায়ের দোকান বন্ধ ও আড্ডা জমায়েত বন্ধ করার চেষ্টা করা হয়েছে। কিন্তু আমার অফিসের পাশের এই দুই চায়ের দোকান বন্ধের জন্য বারবার অনুরোধ করা হয়েছে। বিষয়টি নিয়ে আমরা ভাবমূর্তি সংকটে পড়ি। সরকারি নির্দেশনা অমান্য করায় দ-বিধিতে তাদের দু’জনকে অভিযুক্ত করে ১৫ দিন করে কারাদ- দেয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের পুলিশ সদস্যরা তাদেরকে গ্রেফতার করে নিয়ে গেছেন।

Comments (0)
Add Comment